OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিক্ষোভ প্রদর্শনের সময়ে জ্ঞান হারালেন কংগ্রেস সাংসদ, বন্ধ হল না অধিবেশন

04:28 PM Jun 28, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : নিট কেলেঙ্কারি নিয়ে বিক্ষোভ প্রদর্শনের সময়ে রাজ্যসভায় জ্ঞান হারালেন কংগ্রে্স সাংসদ ফুলো দেবী নেতাম। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাজ্যসভার ভিতর কংগ্রেস সাংসদ অজ্ঞান হয়ে পড়লেও অধিবেশনের কাজ বন্ধ হয়নি। সরকারের এই ধরনের আচরণ নিয়ে সরব হয়েছেন রাজ্যসভার কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে।

এদিন রাজ্যসভায় অধিবেশন চলাকালীন নিট কেলেঙ্কারি নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছিলেন বিরোধী দলের সাংসদরা। তখন তাঁদের সঙ্গে ছিলেন ছত্তিশগড় থেকে নির্বাচিত রাজ্যসভার সাংসদ ফুলো দেবী নেতাম। বিক্ষোভ দেখানোর সময় আচমকাই অজ্ঞান হয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে কংগ্রেস অন্যান্য সাংসদরা তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। ছিলেন আপের রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালও। কংগ্রেস সাংসদের অজ্ঞান হয়ে পড়ার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোন কেন্দ্রীয় সংসদীয় মন্ত্রী কিরণ রিজিজু। শেষ পর্যন্ত অ্যাম্বুলেন্স করে রাজ্যসভার সাংসদকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য, ফুলো দেবী নেতাম ছত্তিশগড়ের বস্তার এলাকার কোন্ডাগাও এলাকার বাসিন্দা। ২০২০ সালের ১৪ সেপ্টেম্বর ফুলো দেবী রাজ্যসভার সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছিলেন। একটা সময়ে ছত্তিশগড় মহিলা কংগ্রেসের সভাপতির দায়িত্বও সামলেছেন তিনি। গত বছর আগস্ট মাসে বিক্ষোভ দেখানো ও সংসদের কাজকর্মে বাধা সৃষ্টি করার জন্য ফুলো দেবী নেতামকে সাসপেন্ড করা হয়েছিল।

এদিন কংগ্রেস সাংসদ রাজ্যসভার মধ্যে জ্ঞান হারালেও অধিবেশনের কাজকর্ম কিন্তু বন্ধ হয়নি। এই প্রসঙ্গে রাজ্যসভায় কংগ্রেসের নেতা মল্লিকার্জুন খাড়গে জানিয়েছেন, কংগ্রেস সাংসদ ফুলো দেবী নেতামকে সিটি স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হয়েছে। রাজ্যসভায় তিনি অজ্ঞান হয়ে পড়লেও তিনি অধিবেশনের কাজ কিন্তু বন্ধ হয়নি। কেউ তাঁর সঙ্গে দেখা করতে আসেনি। সংসদে এই ধরনের আচরণের নিন্দা করছি।

Tags :
congressPhulo Debi NetamRajya Sabha
Next Article