OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বদলাল  স্বাস্থ্যসাথীর নিয়ম, জেনে নিন নয়া বিধি  

06:59 PM Jan 23, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ  নতুন বছরের শুরুতেই বদলে গেল স্বাস্থ্য সাথীর নিয়ম। এবার  বদল হয়েছে বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যসাথীর নিয়ম।  স্বাস্থ্য দফতরের নয়া নির্দেশিকায় বলা হয়েছে- কোন ব্যক্তি দুর্ঘটনায় আহত হলে ৪৮ ঘণ্টার মধ্যে আনতে হবে হাসপাতালে। শুধু তাই নয় জমা দিতে হবে সরকারি নথিপত্র। তাহলেই মিলবে বেসরকারি হাসপাতালের চিকিৎসার সুযোগ। একথায় দুর্ঘটনায় কোন ব্যক্তি জখম হলে তাঁকে আগে দেখাতে হবে সরকারি হাসপাতালে।

সেখান থেকে মেডিকেল  সার্টিফিকেট  নিয়ে ৪৮ ঘিন্তার মধ্যে ভর্তি হতে হবে বেসরকারি হাসপাতালে। তাহলেই মিলবে স্বাস্থ্যসাথীর সুবিধা। এছাড়াও এই নয়া বিধি অনুসারে, এবার থেকে বেসরকারি হাসপাতালের তরফে সরকারি পোটালে যেসকল চিকিৎসকেদের নাম দেওয়া থাকবে তাদের কাছে গেলেই মিলবে স্বাস্থ্যসাথীর সুবিধা।

প্রসঙ্গত, লাগাতার বেসরকারি হাসপাতালে উঠছে স্বাস্থ্যসাথী নিয়ে নানান দুর্নীতির অভিযোগ। তাই এই পরিস্থিতি সামাল দিতেই পথে নামল স্বাস্থ্য দফতর। এছাড়াও বর্তমানে  তৈরি হয়েছে সার্ভেলেন্স টিম। এই টিম দেখবে বেসরকারি হাসপাতাল যে অর্থ চাইছে, সেখানে কোন কারচুপি আছে কিনা। শুধু তাই নয় কোন হাসপাতালের ওপর বারবার অভিযোগ উঠলে তার বিরুদ্ধে ব্যাবস্থা নেবে স্বাস্থ্য দফতর। উল্লেখ্য, এবার থেকে সরকারি হাসপাতালে বহিবিভাগ খোলা হবে সকাল ৯ টা থেকে। এছাড়াও , নয়া নিয়ম অনুসারে স্বাস্থ্যসাথী কার্ডের রোগীরা এবার থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার খরচ পাবে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

Tags :
New ruleswasthya sathi cardswasthya sathi card schemeWest Bengal Health Deparment
Next Article