For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিকাশ ভবনের দৃষ্টি আকর্ষণ করতেই ধর্ণা টেট চাকরি প্রার্থীদের

03:44 PM Feb 01, 2024 IST | Subrata Roy
বিকাশ ভবনের দৃষ্টি আকর্ষণ করতেই ধর্ণা টেট চাকরি প্রার্থীদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি,সল্টলেক: আদালতের অনুমতি নিয়ে ২০২৪ চাকরি প্রার্থীরা সল্টলেক করুনাময়ী বাসষ্ট্যান্ড লাগোয়া ভিডিওকন মাঠের সামনে বৃহস্পতিবার থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত ধর্ণায় বসলেন প্রাইমারি টেট ২০২৪ চাকরি প্রার্থীরা। আপার প্রাইমারি বা ২০১৭ ডি এল ডি বঞ্চিত চাকরি প্রার্থীরা বেশ কয়েক মাস আগে থেকেই কলকাতায় শহীদ মিনারে(Sahid Minar) মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে ধর্ণা মঞ্চে বসে আছেন। কিন্তু ২০২২ সালের টেট পাস চাকরি প্রার্থীরা এতদিন শুধু মাত্র হাজরা মোড় অভিযান বা মধ্য কলকাতায় মিছিলের মধ্যেই তাদের প্রতিবাদ করে আসছিলেন।

Advertisement

তারা গত মাসের মাঝামাঝি সময়ে ঘোষণা করেন, এবার তারাও স্থায়ী ধর্ণা মঞ্চ করে সেখানে চাকরির দাবিতে অবস্থান করবেন। সল্টলেকে(Saltlake) বিকাশ ভবনের কাছাকাছি কোনো একটি জায়গায় তাদের ধর্ণা মঞ্চ করতে দেওয়া হোক।এই আবেদনে পুলিশের কাছে তারা লিখিত আকারে অনুমতি চাইলে সেই অনুমতি খারিজ করে দেয় পুলিশ। ফলে তারা আদালতের দ্বারস্থ হন। আদালত ১ থেকে ৪ ফেব্রুয়ারি তাদের এই জায়গায় ধর্নায় বসার অনুমতি দেয়। বৃহস্পতিবার বেলা ১ টা থেকে ৪ ফেব্রুয়ারি বেলা ১ টা পর্যন্ত তাদের এখানে বসার জন্য আদালতের অনুমতি আছে।

Advertisement

আজ করুণাময়ী(karunamayee) বাস টার্মিনাস থেকে মিছিল করে আন্দোলনকারীরা ধর্ণা মঞ্চে আসেন। আগামীকাল থেকে মাধ্যমিক শুরু। পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে কাল থেকে তারা পরীক্ষা চলাকালীন কোনো মাইকিং বা স্লোগান করবেন না বলেই আশ্বাস দিয়েছেন।তাদের দাবি, শীর্ষ আদালতে নিয়োগের জট কেটে গেছে। রাজ্য সরকারও জানিয়েছে, ৫০ হাজার শূন্য পদ আছে। তাও কেন তারা ইন্টারভিউ(Interview) বা নিয়োগ পত্র হাতে পাচ্ছেন না, তার প্রতিবাদে বিকাশ ভবনের(Bikas Bhavan) দৃষ্টি আকর্ষণ করতেই তাদের এই ধর্ণা।

Advertisement
Tags :
Advertisement