For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তদন্তে গ্রামবাসীদের সঙ্গে কথা বলতে সন্দেশখালিতে হাজির সিবিআই গোয়েন্দারা

03:11 PM Apr 20, 2024 IST | Subrata Roy
তদন্তে গ্রামবাসীদের সঙ্গে কথা বলতে সন্দেশখালিতে হাজির সিবিআই গোয়েন্দারা
Advertisement

নিজস্ব প্রতিনিধি,সন্দেশখালি: আদালতের নির্দেশে সন্দেশখালির দায়িত্বে সিবিআই তদন্তভার পাওয়ার পর এই প্রথম ১০ জনের সিবিআই আধিকারিক যান সন্দেশখালিতে।সন্দেশখালি মাঝের সরবেড়িয়া শ্যামল ঘোষের বাড়িতে CBI আধিকারিকরা ।শ্যামল ঘোষ সিবিআই - এর কাছে অভিযোগ জানিয়েছিল তার তিন বিঘা জমি দখল করেছে শেখ শাহাজাহান বাহিনী। সেই জমির বিষয়ে তদন্ত করতে দখল হয়ে যাওয়া মাছের ভেড়িতে এসে উপস্থিত হন CBI আধিকারিকরা। তাদের বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে কথা বলেন।

Advertisement

৫,ই জানুয়ারি সন্দেশখালিতে ইডি আক্রান্ত হওয়ার পর ১০০ দিনের অর্থাৎ ১০ই এপ্রিল মাথায় এই তদন্তভার পায় সিবিআই।সন্দেশখালিতে ইতিমধ্যে সিবিআই নিজস্ব একটি পোটাল(Protal) খোলা হয়েছে। সেখানে সন্দেশখালির(Sandeshkhali) মানুষ তাদের অভাব অভিযোগ, নারী নির্যাতন ,জমি লুট সহ একাধিক জানাতে পারবে। ইতিমধ্যে সিবিআই সূত্রের খবর বেশ কিছু অভিযোগ জমা পড়েছে সিবিআই(CBI) - এর ওয়েবসাইটে।

Advertisement

অভিযোগের ভিত্তিতে শনিবার ১০ জনের সিবিআই আধিকারিক সন্দেশখালি থানার সুন্দর খালি কর্ণ খালি,মাঝেরপাড়া(Majherpara), পাত্র পাড়া, নতুন পাড়া সহ একাধিক পাড়ায় গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন ।তাদের অভিযোগের ভিত্তিতে সত্যতা জানার চেষ্টা করেন। সন্দেশখালি কান্ড নিয়ে ইতিমধ্যে বসিরহাট পুলিশ জেলার পুলিশ সুপার হোসেন মেহেদী রহমান ও নেজাট থানার (Nejat P.S.)পুলিশ আধিকারিক কাছ থেকে সিবিআই তথ্য নিতে এসেছিল চলতি মাসের ১৬ই এপ্রিল।

তারপর এই প্রথম সন্দেশখালিতে সিবিআই প্রতিনিধি দল ।প্রসঙ্গত বসিরহাট পুলিশ জেলার পক্ষ থেকে নেজাট ও সন্দেশখালি থানার দশটি জায়গায় পুলিশ অভিযোগ গ্রহণ কেন্দ্র খোলা হয়েছিল সেখানে প্রচুর অভিযোগ জমা পড়েছিল সেই অভিযোগগুলো সিবিআই আধিকারিকরা রাজ্য পুলিশের কাছ থেকে হস্তান্তর করে নিজের দায়িত্বে নেন। তারপর আজ সেই অভিযোগের সত্যতা জানতে সন্দেশখালিতে হাজির হন সিবিআই আধিকারিকরা বাড়ি বাড়ি গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন ,সঙ্গে কেন্দ্র বাহিনীকে নিয়ে।

Advertisement
Tags :
Advertisement