For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাগদেবীর আরাধনায় মাতলেন সন্দেশখালি, জেলিয়াখালির মানুষজন

08:24 PM Feb 14, 2024 IST | Subrata Roy
বাগদেবীর আরাধনায় মাতলেন সন্দেশখালি  জেলিয়াখালির মানুষজন
Advertisement

নিজস্ব প্রতিনিধি, সুন্দরবন: সন্দেশখালিতে সুকান্ত মজুমদারের সরস্বতী ঠাকুর নিয়ে পুজো করার আগেই বাগদেবীর আরাধনায় মাতলো সুন্দরবনের মানুষ।উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমারী সন্দেশখালি- ২ নম্বর ব্লক বেশ কয়েকদিন ধরে রাজ্য শিরোনামে রয়েছে। উপদ্রপঞ্চল, আন্দোলন, বিক্ষোভ মিছিল একাধিক কর্মসূচি দেখেছে রাজ্যের মানুষ। এবার বাগদেবীর আরাধনার মাতলো সন্দেশখালির(Sandeshkhali) মানুষ। বুধবার সকাল থেকে সাত রংয়ের আলপনা দিয়ে নিজেরদের সাজিয়ে রীতিমতো পুজো অর্চনায় মাতল কলেজ থেকে স্কুল পড়ুয়া থেকে সাধারণ গ্রামবাসী সকলে ।

Advertisement

সেই ছবি দেখা গেল সন্দেশখালি রাধারানী হাই স্কুল জেলিয়াখালীর সুকান্ত বিদ্যাপীঠে ।ছাত্রছাত্রী থেকে শুরু করে অভিভাবকরা রীতিমতো সরস্বতী পূজায় মাতল। সকাল থেকেই স্কুলের ছাত্র-ছাত্রী থেকে অভিভাবকরা ভিড় করে পূজা প্রাঙ্গনে। সরস্বতী পুজো মানে ভালোবাসার ছোঁয়া আর তার ওপর আজকে ১৪ ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে। তাই বাগদেবীর আরাধনার মধ্যে উৎসবে মাতলেন গোটা রাজ্যের পাশাপাশি সন্দেশখালির বিস্তীর্ণ অঞ্চলের মানুষ। সেই ছবি দেখা গেল সকাল থেকে। রংবেরঙের শাড়ি পড়ে আলপনা দিয়ে সরস্বতী বন্দনায় মেতেছে গোটা সুন্দরবন(Sundarban)।

Advertisement

গতকাল সুকান্ত মজুমদার বলেছিলেন সরস্বতী পুজো করবো সন্দেশখালিতে গিয়ে। বুধবার সকালবেলায় সেই ভাবে তোর জোর চলছিল ঠাকুর থেকে দশকর্মার বিভিন্ন জিনিসপত্র নিয়ে হাজির হন টাকির গেস্ট হাউসে ।তারপরে জানতে পারেন ১৪৪ ধারা। তাই সুকান্ত মজুমদারের(Sukanta Mazumdar) ঠাকুর নিয়ে আসার আগেই সুন্দরবনের সরস্বতী বন্দনাতে মাতলো সন্দেশখালি মানুষেরা ।সেই ছবি দেখা গেল দ্বীপ অঞ্চলের বিভিন্ন জায়গায়।

Advertisement
Tags :
Advertisement