For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুকুটে নয়া পালক! আবারও আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন শাহরুখ

এছাড়াও, শাহরুখ খান চলচ্চিত্রে তাঁর অসাধারন কৃতিত্বের জন্যে ২০০৭ সালে Ordre des Arts et des Lettres এবং ২০১৪ সালে ফরাসি সরকার কর্তৃক Légion d'honneur উপাধিতে ভূষিত হয়েছিলেন।
04:08 PM Jul 02, 2024 IST | Susmita
মুকুটে নয়া পালক  আবারও আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন শাহরুখ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বলিউড বাদশা শাহরুখ খানের মাথায় আরেকটি নতুন পালক যোগ হতে চলেছে। শুধু দেশে নয়, গোটা বিশ্বে তিনি অভিনয়ের রাজা তথা কিং খান হিসেবেই পরিচিত। তাঁর অভিনীত একাধিক ছবি আজও বিশ্ব ইতিহাসে রাজ করছে। বলিউডকে অনেক ব্লকবাস্টার চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। বর্তমানে কয়েক হাজার কোটির মালিক অভিনেতা। তাঁকে শেষ দেখা গিয়েছিল ২০২৩ সালে। ৪ বছর পর ফিরে এসে একই বছরে ৩ তিনটি ছবি উপহার দিয়েছেন শাহরুখ খান। তাঁকে পরবর্তীতে কিং ছবিতে দেখা যাবে। যদিও এর এখনও আনুষ্ঠানিক ঘোষণা করেননি অভিনেতা। শুধু ছবিই নয়, দেশ-বিদেশের একাধিক সম্মানিত পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে।

Advertisement

এবার তাঁর মুকুটে যোগ হতে চলেছে আরও একটি আন্তর্জাতিক পালক। ৭৭তম লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে, ১০ আগস্ট অনুষ্ঠিত হবে। সেখানেই অভিনেতাকে মর্যাদাপূর্ণ পার্দো আল্লা ক্যারিয়ারা অ্যাসকোনা-লোকার্নো ট্যুরিজম উপাধিতে ভূষিত হবেন। উৎসবে প্রদর্শিত হবে শাহরুখ খানের কেরিয়ারের একটি গুরুত্বপূর্ণ চলচ্চিত্র, দেবদাস (সঞ্জয় লীলা বনসালি, ২০০২)। উৎসবের উদ্বোধনীর ঠিক পরের দিন অভিনেতাকে এই পুরস্কার দেওয়া হবে। শাহরুখ খানের অনেক চলচ্চিত্র সারা বিশ্বের দর্শকদের থেকে বিশাল জনপ্রিয়তা পেয়েছে। যা তাকে তার দেশের প্রতিনিধিত্ব করতে নেতৃত্ব দিয়েছে। বিশ্বজুড়ে অসংখ্য মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে তার অনেক চলচ্চিত্র প্রদর্শিত হয় এখনও। তিনি বহু লেজেন্ড্রারি পরিচালকের সঙ্গে কাজ করেছেন। এবং আন্তর্জাতিক ইন্ডাস্ট্রিগুলির সঙ্গে তাঁর ভাল সম্পর্ক। এছাড়াও, শাহরুখ খান চলচ্চিত্রে তাঁর অসাধারন কৃতিত্বের জন্যে ২০০৭ সালে Ordre des Arts et des Lettres এবং ২০১৪ সালে ফরাসি সরকার কর্তৃক Légion d'honneur উপাধিতে ভূষিত হয়েছিলেন।

Advertisement

শাহরুখ খানের সাম্প্রতিক মুক্তির মধ্যে রয়েছে ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত তিনটি ছবি পাঠান, জওয়ান এবং ডানকি, যার সবকটিই ব্যাপক ব্যবসাসফল এবং বিশ্বব্যাপী দর্শকদের কাছ থেকে প্রচুর প্রশংসা অর্জন করেছিল। খানের নিজস্ব প্রোডাকশন হাউস, রেড চিলিজ এন্টারটেইনমেন্ট দ্বারা নির্মিত জওয়ান ইতিহাসের বইয়ে সর্বকালের সর্বোচ্চ আয়কারী হিন্দি চলচ্চিত্র হিসেবে প্রবেশ করেছে, যা তার প্রজন্মের সবচেয়ে প্রিয় ভারতীয় তারকাদের একজন হিসেবে অভিনেতার মর্যাদা নিশ্চিত করেছে। লোর্কানো চলচ্চিত্র উৎসবের একজন আধিকারিক জানিয়েছেন, শাহরুখ খানের মতো জীবন্ত কিংবদন্তীকে লোকার্নোতে স্বাগত জানানো তার জন্য একটি স্বপ্ন পূরণ। ভারতীয় চলচ্চিত্রে তার অবদানের সম্পদ এবং প্রশস্ততা অভূতপূর্ব। বিশ্বে তার চলচ্চিত্র থেকে একজন সত্যিকারের 'পিপলস হিরো', পরিশীলিত এবং ডাউন টু আর্থ, শাহরুখ খান সর্বকালীন কিংবদন্তি।"

Advertisement
Tags :
Advertisement