OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘CBI তদন্তে সব ভাল হবে’, মেডিক্যাল পরীক্ষার সময় মন্তব্য শাহজাহানের

12:10 PM Apr 11, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ সন্দেশখালি কাণ্ডে  তদন্ত করছে ইডি এবং সিবিআই।   এই আবহে কেন্দ্রীয় সংস্থার তদন্তে ভাল ফল  হবে বলে মতপ্রকাশ করেন ধৃত শেখ শাহজাহান। বৃহস্পতিবার মেডিক্যাল পরীক্ষা করানোর সময় একথা জানালেন বহিষ্কৃত তৃণমূল নেতা।

কলকাতা হাইকোর্ট বুধবার  সন্দেশখালির মহিলা নির্যাতন, জমির জবরদখল সহ একাধিক বিষয় তদন্তের জন্য সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে। আর তাতেই খুশি হয়েছেন সন্দেশখালির ‘বাঘ’ শেখ শাহজাহান।  এদিন মেডিক্যাল পরীক্ষা করানোর সময় তাঁকে জিজ্ঞাসা করা হয়, সন্দেশখালিকাণ্ডে তদন্ত করছে  সিবিআই। আপনি কি তাতেই খুশি? আর এই প্রশ্ন শুনেই শাহজাহান বলেন,’সিবিআই তদন্ত হলে সব ভালো হবে।‘ তারপরেই তিনি গাড়িতে উঠে যান।

উল্লেখ্য, রেশন দুর্নীতির তদন্তে গত ৫ জানুয়ারি সন্দেশখালির সরবেড়িয়ায় বহিষ্কৃত তৃণমূল নেতা শেখ শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে জনরোষের মুখে পড়েন ইডির আধিকারিকরা। গ্রামবাসীদের তাড়া খেয়ে পালিয়ে বাঁচেন কেন্দ্ৰীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ওই ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে রাজ্য রাজনীতি। দীর্ঘ ৫৫ দিন পলাতক থাকার পরে রাজ্য পুলিশের হাতে গ্রেফতার হন শেখ শাহজাহান। তাঁকে গ্রেফতারের পরেই হাইকোর্টের নির্দেশে এই ঘটনার তদন্ত শুরু করে সিবিআই । ইতিমধ্যেই এই কাণ্ডে  তদন্ত শুরু করেছে  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।  অন্যদিকে কলকাতা হাইকোর্টে সন্দেশখালি কাণ্ডে  মোট পাঁচটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন  বেঞ্চে চলছে এই মামলার শুনানি।

Tags :
CBISandeshkhali IncidentShahjahan Sheikh
Next Article