For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শ্যামপুরে ভাগীরথী নদী থেকে বড়শিতে উঠল ২০ কেজি ওজনের পেল্লায় সাইজের ভেটকি

09:38 PM Apr 09, 2024 IST | Subrata Roy
শ্যামপুরে ভাগীরথী নদী থেকে বড়শিতে উঠল ২০ কেজি ওজনের পেল্লায় সাইজের ভেটকি
Advertisement

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ার শ্যামপুরে ভাগীরথী নদী থেকে বড়শিতে উঠল  পেল্লায় সাইজের ভেটকি মাছ ।বিক্রি হল ৬৬০ টাকা কেজি দরে।দিঘার মোহনা নয়, এবার হাওড়ার শ্যামপুরে ভাগীরথী নদীতে ধরা পড়ল প্রায় ২০ কেজি ওজনের পেল্লায় সাইজের ভেটকি মাছ(Sea Bass)। সোমবার রাতে শ্যামপুরের(Shyampur) একদল মৎস্যজীবী মাছ ধরার উদ্দেশ্যে ভাগীরথীর জলে নৌকা ভাসায়। গভীর রাতে হটাৎ বড়শিতে টান পরায় পরিমল, সমীর, বিবেক তিন মৎস্যজীবী বহু কষ্টে একটি বড় সাইজের মাছকে টেনে নোকায় তোলে। পরের দিন ভোরে অর্থাৎ মঙ্গলবার ৯ই এপ্রিল মাছটিকে শ্যামপুরের সন্ধ্যাময়ী মাছ আরতে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসলে দেখা যায় মাছটির ওজন ১৯ কেজি ১৫০ গ্রাম।

Advertisement

মাছটিকে দেখতে ভীড় জমে যায় শ্যামপুরের ভোলানাথ মার্কেট সংলগ্ন এলাকায়। আড়তদারের কাছ থেকে ৬৬০টাকা কেজি দরে এক মাছ ব্যবসায়ী মাছটি কিনে নেন। অর্থাৎ মাছটির দাম গিয়ে দাঁড়ায় ১৩০০০ টাকা।এই প্রথম এতো বিশাল আকার ভেটকি মাছ বরশী তে পড়ায় মৎস্যজীবীরা খুবই আনন্দিত । তাঁরা জানায় কোনদিন ভাবিনি এতো বড় মাছ আমরা ধরতে পারবো। মাছটি যেহেতু হুইল ছিপে গেঁথেছিল তাই আমরা ভেবেছিলাম মাছটিকে হয়তো নৌকায় তুলতে পারবো না।

Advertisement

কিন্তু আমরা মনোবল হারাই নি। মাথা ঠাণ্ডা রেখে ধীরে ধীরে মাছটিকে নৌকায় তুলতে পেরেছি। তবে আর একটু বেশি দাম পাওয়া গেলে আরো ভালো লাগতো। কিন্তু এই বড় ধরনের মাছ হঠাৎ তাদের বড়শিতে গেথে যাওয়ায় এক লাফে অনেকটা মুনাফার মুখ দেখলেন ওই মৎস্যজীবীরা। তাই মাছটি যতক্ষণ বিক্রি না হয় ততক্ষণ সকলেই পাঁচটি ছবি নিজেদের মোবাইল ফোনে ক্যামেরাবন্দি করেন। অনেকে তো আবার মাছের সঙ্গে সেলফিও তুলে নেন প্রাণ ভরে।

Advertisement
Tags :
Advertisement