OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শ্যামপুরে ভাগীরথী নদী থেকে বড়শিতে উঠল ২০ কেজি ওজনের পেল্লায় সাইজের ভেটকি

09:38 PM Apr 09, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ার শ্যামপুরে ভাগীরথী নদী থেকে বড়শিতে উঠল  পেল্লায় সাইজের ভেটকি মাছ ।বিক্রি হল ৬৬০ টাকা কেজি দরে।দিঘার মোহনা নয়, এবার হাওড়ার শ্যামপুরে ভাগীরথী নদীতে ধরা পড়ল প্রায় ২০ কেজি ওজনের পেল্লায় সাইজের ভেটকি মাছ(Sea Bass)। সোমবার রাতে শ্যামপুরের(Shyampur) একদল মৎস্যজীবী মাছ ধরার উদ্দেশ্যে ভাগীরথীর জলে নৌকা ভাসায়। গভীর রাতে হটাৎ বড়শিতে টান পরায় পরিমল, সমীর, বিবেক তিন মৎস্যজীবী বহু কষ্টে একটি বড় সাইজের মাছকে টেনে নোকায় তোলে। পরের দিন ভোরে অর্থাৎ মঙ্গলবার ৯ই এপ্রিল মাছটিকে শ্যামপুরের সন্ধ্যাময়ী মাছ আরতে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসলে দেখা যায় মাছটির ওজন ১৯ কেজি ১৫০ গ্রাম।

মাছটিকে দেখতে ভীড় জমে যায় শ্যামপুরের ভোলানাথ মার্কেট সংলগ্ন এলাকায়। আড়তদারের কাছ থেকে ৬৬০টাকা কেজি দরে এক মাছ ব্যবসায়ী মাছটি কিনে নেন। অর্থাৎ মাছটির দাম গিয়ে দাঁড়ায় ১৩০০০ টাকা।এই প্রথম এতো বিশাল আকার ভেটকি মাছ বরশী তে পড়ায় মৎস্যজীবীরা খুবই আনন্দিত । তাঁরা জানায় কোনদিন ভাবিনি এতো বড় মাছ আমরা ধরতে পারবো। মাছটি যেহেতু হুইল ছিপে গেঁথেছিল তাই আমরা ভেবেছিলাম মাছটিকে হয়তো নৌকায় তুলতে পারবো না।

কিন্তু আমরা মনোবল হারাই নি। মাথা ঠাণ্ডা রেখে ধীরে ধীরে মাছটিকে নৌকায় তুলতে পেরেছি। তবে আর একটু বেশি দাম পাওয়া গেলে আরো ভালো লাগতো। কিন্তু এই বড় ধরনের মাছ হঠাৎ তাদের বড়শিতে গেথে যাওয়ায় এক লাফে অনেকটা মুনাফার মুখ দেখলেন ওই মৎস্যজীবীরা। তাই মাছটি যতক্ষণ বিক্রি না হয় ততক্ষণ সকলেই পাঁচটি ছবি নিজেদের মোবাইল ফোনে ক্যামেরাবন্দি করেন। অনেকে তো আবার মাছের সঙ্গে সেলফিও তুলে নেন প্রাণ ভরে।

Tags :
Shyampur Fish MarketShyampur Fish Market 20 k.G. Sea Bass
Next Article