OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শিলিগুড়িতে পাচারের অভিযোগে গ্রেফতার ১০, উদ্ধার ৫৪ টি গবাদি পশু

09:50 PM Jan 08, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,শিলিগুড়ি: পশু চোরাচালানের পরিকল্পনা ভেস্তে দিল প্রশাসন । পণ্যবাহী ট্রাকে গবাদি পশু পরিবহন করা হচ্ছিল। গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গরু(Cow) বোঝাই কন্টেইনার ট্রাকটি আটক করা হয়। নিয়ম অনুযায়ী, শুধুমাত্র লাইভ স্টক পারমিটের যানবাহনে গবাদি পশু পরিবহন করা উচিত। এ ছাড়া লাইভ স্টক পারমিট গাড়িতে গবাদি পশুর মেডিকেল রেকর্ড, ডাক্তার এবং পর্যাপ্ত খাবার ও জল রাখতে হবে।

কিন্তু সব নিয়ম না মেনে পণ্যবাহী যানবাহনে গবাদি পশু পরিবহন করা হচ্ছিল। সূত্রের খবর, গরু বোঝাই গাড়িটি উত্তর দিনাজপুর জেলা(North Dinajpur District) থেকে শিলিগুড়ির ফুলবাড়ি হয়ে দার্জিলিং জেলায় যাচ্ছিল । গোপন সূত্রে খবর পাওয়া মাত্রই অভিযান শুরু করে প্রশাসন। ফুলবাড়ীর টোল ট্যাক্সের কাছে এই অভিযান চালানো হয়। ট্রাকটি আটক ও ৫৪টি গবাদি পশু উদ্ধার করা হয়। এ ঘটনায় ১০ জনকেগ্রেফতার করা হয়েছে।

নিয়ম অনুযায়ী, বিএসএফ(BSF) গরু ও অভিযুক্তকে শিলিগুড়ি (Siliguri)মেট্রোপলিটন পুলিশের নিউ জলপাইগুড়ি থানার পুলিশের কাছে হস্তান্তর করেছে। অন্যদিকে ,শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের নিউ জলপাইগুড়ি থানার পুলিশ ১০ অভিযুক্তকে আইনি ব্যবস্থা নিয়ে জলপাইগুড়ি আদালতে পেশ করে।

Tags :
Siliguri Animal Smuggling Arrest 10Siliguri Smuggling Racket Detain
Next Article