For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অনলাইন জালিয়াতির অভিযোগে শ্রীলঙ্কায় পাকড়াও ৬০ ভারতীয়

শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র এসএসপি নিহাল থালডুয়ার মতে, CID এই উল্লিখিত এলাকায় অভিযান চালিয়ে ১৩৫ টি মোবাইল ফোন এবং ৫৭ টি ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে।
05:30 PM Jun 28, 2024 IST | Susmita
অনলাইন জালিয়াতির অভিযোগে শ্রীলঙ্কায় পাকড়াও ৬০ ভারতীয়
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সম্প্রতি অনলাইন আর্থিক কেলেঙ্কারিতে জড়িত একটি গ্যাংয়ের প্রায় ৬০ জন ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে শ্রীলঙ্কার সাইবার ক্রাইম বিভাগ। গত ২৭ জু কলম্বো শহরতলির মাদিওয়েলা ও বাত্তারামুল্লা এবং পশ্চিম উপকূলীয় শহর নেগম্বো থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদসূত্রের খবর। শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র এসএসপি নিহাল থালডুয়ার মতে, CID এই উল্লিখিত এলাকায় অভিযান চালিয়ে ১৩৫ টি মোবাইল ফোন এবং ৫৭ টি ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে।

Advertisement

তবে এই মূলচক্র ধরা পড়েছে একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে। হোয়াটসঅ্যাপ গ্রুপে সোশ্যাল মিডিয়া ইন্টার অ্যাকশনের জন্য তাঁকে কোটি টাকা নগদ অর্থের প্রতিশ্রুতি দিয়ে প্রলোভন দেওয়া হয়েছিল। আরও তদন্তে স্কিম প্রকাশ করা হয়েছে যে, যেখানে প্রাথমিক অর্থপ্রদানের পরে ভুক্তভোগীদের আরও টাকা প্রদান করতে বাধ্য করা হয়েছিল। ইতিমধ্যেই এই ৬০ জন ভারতীয় নাগরিকদের মধ্যে থেকে, পেরাদেনিয়ায়, পিতা-পুত্র জুটি প্রতারকদের সহায়তা করার কথা স্বীকার করেছে।

Advertisement

নেগম্বোতে একটি বিলাসবহুল বাড়িতে এমন অনলাইনে জালিয়াতির কাজ চালাচ্ছিল অভিযুক্তরা। অভিযানের সময় উন্মোচিত মূল প্রমাণগুলির মধ্যে ৫৭টি ফোন এবং একাধিক কম্পিউটার বাজেয়াপ্ত করেছে৷ প্রতিবেদনে বলা হয়েছে, "পরবর্তীকালে নেগম্বোতে অভিযানের ফলে ১৯ জন অতিরিক্ত গ্রেফতার হয়েছে, যা দুবাই এবং আফগানিস্তানের আন্তর্জাতিক সংস্থার সঙ্গেই যুক্ত। সন্দেহ করা হচ্ছে যে তারা আর্থিক জালিয়াতি, অবৈধ বাজি এবং জুয়ার বিভিন্ন কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল।

Advertisement
Tags :
Advertisement