For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইজরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার দক্ষিণ আফ্রিকার

12:17 PM Nov 07, 2023 IST | Ayantika Saha
ইজরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার দক্ষিণ আফ্রিকার
Custardy: Goggle
Advertisement

আর্ন্তজাতিক ডেস্ক: ইজরায়েলর বোমা বর্ষণের তীব্রতায় ইতিমধ্য়েই ভয়াবহ পরিস্থিতি প্য়ালেস্তাইনের গাজার। বেড়ে চলেছে মৃত্য়ু মিছিল। বন্ধ খাবারের সরবরাহ। অভুক্ত হাজার হাজার শিশু। এমতাবস্থায় ইজরায়েল থেকে সব কূটনীতিককদের প্রত্যাহার করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, গাজায় নির্বিচারে ধ্বংসলীলা চালানোর কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

এক সংবাদিক সম্মেলনে দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রী নালেদি প্যান্ডর বলেছেন, প্য়ালেস্তাইনের(Palestine) গাজায়(Gaza) শিশু ও নিরপরাধ নাগরিকদের অব্যাহত হত্যাকাণ্ডে অত্যন্ত উদ্বিগ্ন তিনি। তিনি আরও বলেছেন, গাজায় যুদ্ধ বিরতির আহ্বান জানানোর জন্য়ই দক্ষিণ আফ্রিকার এমন পদক্ষেপ।

Advertisement

দীর্ঘদিন ধরে মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠা ও প্য়ালেস্তাইনবাসীদের সমর্থনে কাজ করছে দক্ষিণ আফ্রিকা। গত মাসে কায়রোতে অনুষ্ঠিত এক শান্তি সম্মেলনে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা সংঘাতে লিপ্ত দেশগুলিকে অস্ত্র সরবরাহ না করার জন্য বিশ্বের বিভিন্ন দেশের কাছে আবেদন জানিয়েছিলেন। সেই সাথে গাজার নাগরিকদের সুরক্ষার জন্য সৈন্য মোতায়েনের আবেদন জানিয়েছিলেন তিনি রাষ্ট্রপুঞ্জের কাছে।

গত ৭ অক্টোবর ইজরায়েলের(Israel) উপর হওয়া হামাস গোষ্ঠীর রকেট হামলায় জীবন বিপন্ন হয়েছিল হাজার হাজার ইজরায়েলির। তার পাল্টা হামাস(Hamas) গোষ্ঠীর নিকেশে গাজায় ধ্বংসলীলা চালাচ্ছে ইজরায়েল। গাজায় প্রতিদিন নিহত(Death) হচ্ছে হাজার হাজার মানুষ। ইজরায়েলর বোমা বর্ষণের তীব্রতায় ইতিমধ্য়েই ভয়াবহ পরিস্থিতি প্য়ালেস্তাইনের গাজার। বন্ধ খাবারের সরবরাহ। অভুক্ত হাজার হাজার শিশু। নিহত বেশ কয়েকজন চিকিৎসক এবং চিকিৎসা কর্মী। এদিকে অবরুদ্ধ গাজায় জ্বালানি ও ওষুধের সংকটে প্য়ালেস্তাইনবাসীরা। বিপন্ন হয়ে উঠেছে

Advertisement
Tags :
Advertisement