OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বাতিল একাধিক লোকাল- এক্সপ্রেস ট্রেন, বদলে গেল সময়সূচিও

05:34 PM Jun 24, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ফের লোকাল এবং এক্সপ্রেস ট্রেন বাতিলের ঘোষণা করল রেল। এবার দক্ষিণ পূর্ব রেলের  খড়্গপুর ডিভিশনে বাতিল হল একাধিক ট্রেন।  আগামী ২৯ জুন থেকে মেদিনীপুর-হাওড়া-মেদিনীপুর সহ ২৩৭টি লোকাল ট্রেন এবং ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেন সহ মোট ৩০৩টি ট্রেন বাতিল হচ্ছে। কারণ হিসাবে দক্ষিণ পূর্ব রেলের তরফে জানান হয়েছে, আগামী ১০ দিন আন্দুলে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে।  এই কাজটি হবে সাঁকরাইল-সাঁতরাগাছি লিঙ্ক লাইনে।  সেই জন্য বাতিল থাকবে একাধিক ট্রেন। সোমবার এই মর্মে বিজ্ঞপ্তি  প্রকাশ করেছে পূর্ব রেল। 

কি কি এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে? পূর্ব রেল সূত্রে খবর হাওড়া-দিঘা তাম্রলিপ্ত, হাওড়া-বারবিল জন শতাব্দী, ইস্পাত, কান্ডারি, ধৌলি, আরণ্যক, হাওড়া-পুরী শতাব্দী-সহ একাধিক এক্সপ্রেস বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  অন্যদিকে বাতিল থাকবে বেশ কয়েকটি লোকাল ট্রেনও । রেলের তরফে জানান হয়েছে ২৯ জুন দুটি, ৩০ জুন তিনটি , ১ জুলাই ২৯টি, ২ জুলাই ১৬টি, ৪ জুলাই ১৬টি, ৫ জুলাই ২৩টি এবং ৬-৭ জুলাই ১৫০টি লোকাল ট্রেন বাতিল থাকবে।

পাশাপাশি বেশ কয়েকটি এক্সপ্রেস ট্রেনের সময়ের  বদল হয়েছে। সেই ট্রেনগুলি হল- পুরী শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস, হাওড়া মুম্বই দুরন্ত এক্সপ্রেস, পুণে হাওড়া এক্সপ্রেস, পুরী হাওড়া এক্সপ্রেস। এছাড়াও  প্রায় ১১টি এক্সপ্রেসের যাত্রাপথ বদল করা হয়েছে। যেমন – হাওড়ার বদলে খড়গপুর থেকে ছাড়বে হাওড়া-ভদ্রক এক্সপ্রেস। এরফলে বিপাকে পড়তে চলেছে ট্রেন যাত্রীরা।

Tags :
express train cancelLocal Train Canceltrain cancel
Next Article