For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাজ্যের স্পেশাল জেনারেল অবজারভারদের কমিশন দফতরে রুদ্ধদ্বার বৈঠক

09:27 PM Apr 05, 2024 IST | Subrata Roy
রাজ্যের স্পেশাল জেনারেল অবজারভারদের কমিশন দফতরে রুদ্ধদ্বার বৈঠক
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এক ঘন্টা বৈঠক শেষে পশ্চিমবঙ্গের জেনারেল স্পেশাল অবজার্ভার অলোক সিনহা শুক্রবার বেরিয়ে গেলেন মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকে।নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে, যদি ভোটের কার্ড(Voter Card) না নিয়ে বুথে আসেন কোনো ভোটের তাহলে ১২টি সরকারি নথিপত্র দেখিয়ে তারা নিজের ভোটের অধিকার প্রয়োগ করতে পারবেন । শুক্রবার এ কথা জানালেন অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী(Arindam Niyogi)। তিনি বলেন,প্রত্যেক পোলিং স্টেশনের বাইরে পোস্টার থাকবে।

Advertisement

যেখানে এই ১২ টি নথির উল্লেখ্য থাকবে বলে জানান তিনি। নির্বাচনী আচরণ বিধি নিয়ে অভিযোগের নিষ্পত্তি হয়েছে ৬৪৭৮৪৬ টি । ৩৮১২৭ টি লাইসেন্স আর্মস বাজেয়াপ্ত হয়েছে। ৬৪৫ টি নাকা পয়েন্ট চলছে। প্রশাসন এবং পুলিসের পক্ষ থেকে ১৬মার্চ থেকে আজ পর্যন্ত ২৪১ টি পিস্তল এবং ২৭৬টি গুলি এবং ৭১৫ টি বোমা উদ্ধার করে। ২২ টি এজেন্সি থেকে ১০কোটি ৪৩ লক্ষ টাকা বাজেয়াপ্ত হয়েছে। একই ভাবে মদ, মাদক, সোনা উদ্ধার হয়েছে। অরিন্দম নিয়োগী, আরো জানান, স্পেশাল অবজারভাররা এসেছিলেন কমিশন দফতরে। তার সঙ্গে বৈঠক হয়েছে।

Advertisement

তিনি বিস্তারিত বিষয় জানতে চেয়ে ছিলেন বলে জানান অরিন্দম নিয়োগী। এখন পর্যন্ত যা নির্দেশ আছে সেই মতন ব্যাবস্থা গ্রহন করা হবে। প্রধানমন্ত্রী(PM) এবং মুখ্যমন্ত্রী(CM) নিয়ে কোনো অভিযোগ থাকলে সেটা জাতীয় নির্বাচন কমিশন দেখে বলে জানান অরিন্দম নিয়োগী। স্পর্শকাতর বুথ সব সময় পরিবর্তন ঘটিয়ে থাকে বলে জানান অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী।

Advertisement
Tags :
Advertisement