For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের জায়ান্ট স্ক্রিনে বিশ্বকাপ, রয়েছে এক গুচ্ছ নিয়ম

03:33 PM Nov 19, 2023 IST | Ayantika Saha
যাদবপুর বিশ্ববিদ্যালয়ের জায়ান্ট স্ক্রিনে বিশ্বকাপ  রয়েছে এক গুচ্ছ নিয়ম
Curtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বিশ্বকাপ জ্বরে মজেছে সারা ভারতবাসী। ২০১৯-এর পর আবার ২০২৩। লক্ষ লক্ষ ভারতবাসীর ভরসা এখন ভারতীয় ক্রিকেট দল। এই মহারণের সাক্ষী থাকতে যাদবপুর ক্যাম্পাসে বিশ্বকাপ দেখার ব্যবস্থা করা হয়েছে জায়ান্ট স্ক্রিনে। কিন্তু রয়েছে বেশ কিছু নিয়মাবলী।

Advertisement

যাদবপুর ক্যাম্পাসে বিগ স্ক্রিনে ভারত-অস্ট্রেলিয়ার দ্বৈরথ দেখার ব্যবস্থা করা হয়েছে ইঞ্জিনিয়ারিং স্ডুডেন্টস ইউনিয়ন রুমে জায়ান্ট স্ক্রিন লাগিয়েছে ফেটসুর তরফে। তবে এই সুযোগ পাবেন কেবল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া, অধ্যাপক-অধ্যাপিকা এবং কর্মীরা। ওয়ার্ল্ড ভিউয়ের সামনে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখাচ্ছে জেনারেল বডি। সায়েন্স আর্টস মোড়ে ব্যবস্থা করেছে এসএফএসইউ। ক্যাম্পাসে থাকা পড়ুয়াদের কথা ভেবে এবার জায়ান্ট স্ক্রিনে ফাইনাল খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। তবে এই আয়োজনের আগে আয়োজকদের মুচলেকাও স্বাক্ষর করে দিতে হয়েছে কর্তৃপক্ষের কাছে। বলা হয়েছে, জমায়েত করা পড়ুয়ারা মদ, মাদক সেবন করতে পারবেন না। পোড়ানো যাবে না বাজি। বহিরাগতদের এই আয়োজনে ডাকা যাবে না। পাশাপাশি মহিলাদের নিরাপত্তার দিকে নজর রাখতে হবে।

Advertisement

নিয়মাবলীতে বলা হয়েছে:-

  • মদ এবং মাদক সেবন চলবে না।
  • ওয়ার্ল্ড ভিউয়ের কাছে রাস্তা বন্ধ করা যাবে না।
  • নিরাপত্তাকর্মীদের কাজে বাধা দেওয়া যাবে না।
  • খেলা শেষের ২০ মিনিটের মধ্যে ওয়ার্ল্ড ভিউয়ের সামনের রাস্তা ফাঁকা রাখতে হবে।
  • বাজি পোড়ানো যাবে না।
  • মহিলাদের নিরাপত্তার দিকে নজর রাখতে হবে।
  • বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা।
  • পাশাপাশি বলা হয়েছে, কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে দায়ী থাকবেন মুচলেকায় স্বাক্ষরকারীরা।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু জানিয়েছেন, “বিশ্ববিদ্যালয়ে যাতে শান্তি শৃঙ্খলা বজায় থাকে তার জন্যই এটা করা হয়েছে। নির্বাচিত ছাত্র প্রতিনিধি থাকলে ওঁরা সবকিছু সুষ্ঠুভাবে পরিচালনা করে। আমাদের দুঃশ্চিন্তা থাকে না। কিন্তু, এখন তো নির্বাচিত ছাত্র প্রতিনিধি নেই। তাই নিরাপত্তারক্ষীরা যাতে প্রয়োজন পড়লে সহজেই কারও সঙ্গে যোগাযোগ করতে পারে, তার জন্যই এটা করা হয়েছে।”

অন্য়দিকে আয়োজক ছাত্র সংগঠনগুলি জানিয়েছে, “এর আগে এ ধরনের কোনও শর্তাবলীতে স্বাক্ষর করতে হয়নি। এবার সময় একেবারে কম ছিল। শুক্রবার একমাত্র সময় পেয়েছিলাম। এই জায়ান্ট স্ক্রিনে খেলার দেখার দিকে তাকিয়ে থাকে বহু পড়ুয়া। তাই এবার শর্ত মেনে স্বাক্ষর করে দিয়েছি।”

Advertisement
Tags :
Advertisement