OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

১০০ দিনের বকেয়া টাকা প্রাপকদের নামের তালিকা টাঙাবে  রাজ্য

07:17 PM Feb 16, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ কেন্দ্রের বকেয়া ১০০ দিনের টাকা দেবে রাজ্য সরকার। আগামী ১লা মার্চ থেকে দেওয়া হবে  ১০০ দিনের টাকা। আর তা নিয়েই এবার নয়া নির্দেশিকা পাঠাল নবান্ন। কারা এই ১০০ দিনের টাকা পাবেন তাদের নাম টাঙানো হবে। তারপরেই দেওয়া হবে এই টাকা। প্রায় ২৪ লক্ষ ৫০ হাজারেরও বেশি মানুষকে ১০০ দিনের বকেয়া টাকা ব্যাঙ্কের মারফত দেবে রাজ্য সরকার। আর নিয়ে রাজ্যের তরফ থেকে শুরু হয়েছে প্রস্তুতি।

এই ১০০ দিনের টাকায় যাতে না স্বজনপোষণ ও দুর্নীতির অভিযোগ ওঠে সেইকারণেই উপভোক্তাদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে নবান্ন। বাংলার প্রতিটি পঞ্চায়েত দফতরের তরফে যে নির্দেশিকা জারি করা হয়েছে সেখানেই দেওয়া হয়েছে নির্দেশিকা। যাতে গ্রাম পঞ্চায়েতে উপভোক্তাদের নাম টাঙানো হয়। মোট ১০০ টি হোডিং টাঙাতে হবে এই উপভোক্তাদের নাম। ইতিমধ্যেই জেলাশাসকদের এই সংক্রান্ত নির্দেশিকা পাঠিয়েছে নবান্ন।

উল্লেখ্য, ১০০ দিনের বকেয়া দেওয়া জন্য নবান্নের তরফ থেকে খোলা হবে কন্ট্রোল রুম। সেই কন্ট্রোল রুমের দায়িত্বে থাকবে সিনিয়র অফিসাররা। শুধু তাই নয় ১০০ দিনের টাকা দেওয়ার পর উপভক্তাদের নিয়ে গ্রাম পঞ্চায়েতে সচেতনতামূলক বৈঠক করতে হবে আগামী ২রা এবং ৩ রা মার্চ। এই বৈঠকে বোঝান হবে তাদের বকেয়া টাকা দিয়েছে রাজ্য সরকার। তবে এই বকেয়া টাকা নিয়ে যাতে না কোন দুর্নীতির অভিযোগ ওঠে তা নিয়ে তৎপর নবান্ন।

Tags :
100 Days WorkNabannawest bengalwest bengal goverment
Next Article