OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কেন্দ্রের কাছে ভিক্ষা চাইব না, ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ফের সরব মমতা

04:24 PM Mar 05, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ফের কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মেদিনীপুরে সভা করতে এসে মুখ্যমন্ত্রী জানান, কেন্দ্রকে ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য বহুবার বলেছি। আর ভিক্ষা চাইব না। নিজেরাই করে নেব।

এদিন মেদিনীপুরের সভায় বক্তব্য রাখতে গিয়ে ঘাটাল মাস্টার প্ল্যানের প্রসঙ্গ তোলেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে তিনি জানান, ‘ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সাংসদ দেব সহ অনেকেই আবেদন নিবেদন করেছেন। কিন্তু কেন্দ্র তাতে সাড়া দেয়নি। আমরা আর কেন্দ্রের কাছে ভিক্ষা চাইব না। দু বছর পর আমরাই ঘাটাল মাস্টার প্ল্যান করে দেব। এর ফলে বন্যার হাত থেকে রক্ষা পাবে ঘাটাল সহ পাঁশুকুড়ার বহু মানুষ।‘ এদিন ঘাটাল দাসপুরের বীরসিংহ উন্নয়ন পর্ষদের একটি প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। সেই প্রকল্পটি হল আলমগঞ্জে পাম্প হাউস নির্মাণ। পাশাপাশি এদিন মেদিনীপুর কালেক্টরেটে ওয়াচ টাওয়ার, দাঁতনে এসিজেএম কোর্ট ভবনেরও উদ্বোধন করেন তিনি। একইসঙ্গে সবংয়ের রইনানে মাদুরের হাব সহ ১২টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

এর আগে ঘাটাল মাস্টার প্ল্যান রাজ্য সরকারের অধীনে করার অনুরোধ জানিয়েছিলেন সাংসদ অভিনেতা দেব। গত ১২ ফেব্রুয়ারি সাংসদ দেবকে পাশে নিয়ে আরামবাগের সভা থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, ঘাটাল মাস্টার প্ল্যান রাজ্য সরকারই করবে। এর জন্য কেন্দ্রের ভরসায় আর থাকবে না রাজ্য। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই তাঁর ভূয়সী প্রশংসা করেন দেব। সেইদিন দেব জানিয়ে দিয়েছিলেন, ‘দিদির হাত ধরে রাজনীতিতে এসেছিলাম। দিদির হাত ধরেই থেকে গেলাম। আমার দেখা শ্রেষ্ঠ মুখ্যমন্ত্রী দিদি।‘ তখন দেবকে ভাই আখ্যা দিয়ে মুখ্যমন্ত্রী জানান, ‘দিদির কাছে ভাই আবদার করলে তো আর দিদি ফেলতে পারে না। তাই রাজ্য সরকার এই প্রকল্প নিজেদের হাতে নিয়েছে।

Tags :
ghatalMamata BanerjeePolitics.Tmc
Next Article