OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সাধন কন্যা শ্রেয়া নন, সাধনজায়া সুপ্তি হতে পারেন তৃণমূলের প্রার্থী

তৃণমূলের অন্দরে বেশ জল্পনা ছিল সাধন কন্যা শ্রেয়া মানিকতলায় তৃণমূলের প্রার্থী হবেন। এখন জানা যাচ্ছে, শ্রেয়ার মা সুপ্তি পাণ্ডে প্রার্থী হচ্ছেন।
04:38 PM Jun 11, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook

নিজস্ব প্রতিনিধি: রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাধন পাণ্ডে(Sadhan Pandey) মারা যাওয়ায় কলকাতার(Kolkata) মানিকতলা বিধানসভা কেন্দ্রটি(Maniktala Assembly Seat) ফাঁকা হয়ে গিয়েছিল। একুশের ভোটে সেই কেন্দ্রে শেষবারের মতো জয়ী হয়েছিলেন সাধনবাবু। কিন্তু তিনি যাকে হারিয়েছিলেন সেই বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন যে, তাঁকে কারচুপি করে হারানো হয়েছে। সেই মামলা সাধনবাবুর মৃত্যুর পরেও তিনি প্রত্যাহার করেননি। তার জেরে সাধনবাবুর ফাঁকা আসনে ভোট করাতে পারছিল না খোদ নির্বাচন কমিশনও। কিন্তু কিছুদিন আগে হয়ে যাওয়া লোকসভা নির্বাচন চলাকালীন সময়ে কল্যাণবাবু সেই মামলা প্রত্যাহার করে নেন। আর তার জেরে কমিশনও এবার মানিকতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের(Bye Election) ব্যবস্থা করেছে। আগামী ১০ জুলাই সেই নির্বাচন। মানিকতলায় ভোট হলে কে সেই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হবেন, তা নিয়ে তৃণমূলের অন্দরে বেশ জল্পনা ছিল। সব থেকে বেশি জল্পনা ছড়িয়েছিল সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডে(Shreya Pandey) সেখানে তৃণমূলের প্রার্থী(TMC Candidate) হবেন। এখন জানা যাচ্ছে, সেখানে শ্রেয়া নন, শ্রেয়ার মা তথা সাধন পত্নী সুপ্তি পাণ্ডে(Supti Pandey) তৃণমূলের প্রার্থী হচ্ছেন।

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) বৈঠক ডেকেছিলেন মানিকতলা বিধানসভা কেন্দ্রের প্রার্থী ঠিক করার জন্য। সেই বৈঠকে যোগ দেন কুণাল ঘোষ, অতীন অতীন ঘোষ সহ কলকাতা পুরনিগমের সেই ১০টি ওয়ার্ডের কাউন্সিলরদের যে সব ওয়ার্ড নিয়ে মানিকতলা বিধানসভা কেন্দ্রে রয়েছে। সেই বৈঠকেই ঠিক হয় সাধন জায়া সুপ্তি পাণ্ডে মানিকতলা থেকে তৃণমূলের প্রার্থী হচ্ছেন। সেই ইঙ্গিত স্পষ্ট হয় শ্রেয়ার ফেসবুক পেজে। সেখানে শ্রেয়া মায়ের সঙ্গে ছবি দিয়ে তার ওপরে লেখেন, ‘Mummy Daddy must be so proud’। আর তাতেই স্পষ্ট হয় সুপ্তিই হতে চলেছেন মানিকতলায় তৃণমূলের বাজি। সুপ্তি দীর্ঘদিন ধরেই মমতার সঙ্গে ব্যক্তিগত ভাবে যোগাযোগ রেখে চলেছেন। সিঙ্গুর ও নন্দীগ্রাম আন্দোলনের সময়ে মমতার সভা ও মঞ্চে তাঁকে বার বার দেখা গিয়েছে। কিন্তু স্বামীর জীবিতকালে তিনি কখনই সক্রিয় ভাবে ভোটের রাজনীতিতে নামেননি। সাধনের হয়ে প্রচার করেছেন, তাঁর পাশে থেকেছেন, কিন্তু নিজে কোনওদিন ভোটের প্রার্থী হননি। কিন্তু এবার মমতাই তাঁকে কার্যত তৃণমূলের প্রার্থী হিসাবে মাঠে নামাচ্ছেন। কেননা মানিকতলা বিধানসভা কেন্দ্রে সাধনের পরিবারের একতা প্রভাব আছে।

Tags :
Bye ElectionKolkataMamata BanerjeeManiktala Assembly SeatSadhan PandeyShreya PandeySupti Pandey.TMC Candidate
Next Article