For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

একজন বার বার ব্যর্থ হচ্ছেন জয়ের মুখ দেখাতে, অপরজন শুধুই জেতাচ্ছেন

শুভেন্দু বার বার ব্যর্থ হয়েছেন দলকে বাংলার মাটিতে কোনও নির্বাচনে জয়ের মুখ দেখাতে। কিন্তু অভিষেক সেই জায়গাতেই চূড়ান্ত সফল।
06:33 PM Jun 04, 2024 IST | Koushik Dey Sarkar
একজন বার বার ব্যর্থ হচ্ছেন জয়ের মুখ দেখাতে  অপরজন শুধুই জেতাচ্ছেন
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: একজন রাজ্যের বিরোধী দলনেতা। অপরজন শাসক দলের সেনাপতি। প্রথমজন দলকে বাংলার(Bengal) মাটিতে একের পর এক নির্বাচনে হার উপহার দিয়ে চলেছেন, অপরজন দলকে একের পর এক নির্বাচনে জয় উপহার দিয়ে চলেছেন। ২৪’র ভোটেও(Loksabha Election 2024) সেই ছবির ধারা এক থাকল। প্রথমজন শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari) ও দ্বিতীয়জন অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। একুশের ভোটের পরে শুভেন্দুকে রাজ্যের বিরোধী দলনেতা বানায় বিজেপি(BJP)। কিন্তু তিনি বিজেপিকে তারপর থেকে কোনও নির্বাচনেও জয়ের মুখ দেখাতে পারেননি। তা সে পুরসভা নির্বাচন হোক, কী পঞ্চায়েত নির্বাচন, কী লোকসভা বা বিধানসভার উপনির্বাচন। ধারাবাহিক ভাবে বাংলার মাটিতে নির্বাচনে হেরে চলেছে বিজেপি। ২৪’র ভোটেও বিজেপির আসন কমে গিয়েছে বাংলার মাটিতে। কিন্তু ঠিক তার উল্টো ছবি তুলে ধরছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলকে(TMC) তিনি জয় এনে দিচ্ছেন বার বার। 

Advertisement

অভিষেক দলের সাংসদ হয়েছেন ২০১৪ সালে। কিন্তু দলে তাঁর আধিপত্য শুরু একুশের বিধানসভার মুখ থেকে। তারপর থেকে সময় যতই গড়িয়েছে, প্রায় সব নির্বাচনেই তৃণমূলকে জয়ের মুখ দেখিয়েছেন তিনি। দলকে শক্তিশালীও করেছেন। এবারেও তিনি দলকে বাড়তি আসন পাইয়ে দিয়েছেন। তবে উত্তরবঙ্গ নিয়ে তৃণমূলের উদ্বেগ থেকেই যাচ্ছে। আগামী দিনে শুভেন্দুকে দলের দেওয়া পদকে ধরে রাখতে হলে যেমন দক্ষিণবঙ্গে বিশেষ ভাবে নজর দিতে হবে, তেমনি অভিষেককেও নজর দিতে হবে উত্তরবঙ্গের দিকে। এই দুই রথীকে আবারও হয়তো ২৬’র ভোটে ভোটের ময়দানে দেখা যাবে, নিজ নিজ দলকে জেতানোর লড়াইয়ে। তখন আরও পরিষ্কার হবে দুই রথীর মধ্যে কে এগিয়ে আর কে পিছিয়ে! আপাতত কিন্তু অ্যাডভান্টেজে থাকছেন অভিষেকই। কেননা দলকে তিনি প্রায় সব নির্বাচনেই জয়ের মুখ দেখাতে পেরেছেন। আগামী দিনে তৃণমূলের অন্দরে অভিষেকের গুরুত্ব আর ক্ষমতা যে আরও বাড়তে চলেছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। 

Advertisement

Advertisement
Tags :
Advertisement