For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তীব্র দাবদাহে নষ্ট হচ্ছে মিষ্টি, জামাইষষ্ঠীর দিন চিন্তায় ব্যবসায়ীরা

12:26 PM Jun 12, 2024 IST | Srijita Mallick
তীব্র দাবদাহে নষ্ট হচ্ছে মিষ্টি  জামাইষষ্ঠীর দিন চিন্তায় ব্যবসায়ীরা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ জামাইষষ্ঠীর দিনেও দক্ষিণবঙ্গ জুড়ে  চলছে তীব্র দাবদাহ। এরজেরে নাজেহাল অবস্থা আমজনতার। এই পরিস্থিতিতে  শো-কেসের মধ্যে   নষ্ট হয়ে যাচ্ছে সাজিয়ে রাখা মিষ্টি। আর তাতেই চিন্তার পড়েছে মিষ্টি ব্যবসায়ীরা। শুধু তাই নয় প্রশ্ন উঠছে এই গরমে  জামাইয়ের পাতে কি মিষ্টি তুলে দেবেন শাশুড়ি।

Advertisement

বলা বাহুল্য, মিষ্টির কথা বলতেই প্রথমেই উঠে আসে সীতাভোগ-মিহিদানার নাম। কারণ, এই দুই মিষ্টি ইতিমধ্যেই জিআই তকমা পেয়েছে। পাশাপাশি জামাইষষ্ঠীর জন্য নানান ধরনের মিষ্টি বানিয়ে থাকেন ব্যবসায়ীরা। তবে এবছর মাত্রাতিরিক্ত গরমের জেরে নষ্ট হয়ে যাচ্ছে মিষ্টি।  আর তাতেই ব্যবসায় ক্ষতির সঙ্গে নষ্ট হচ্ছে দোকানের সুনামও। এই  ঘটনায় বেশ চাপের মধ্যে পড়েছে ব্যবসায়ীরা।

Advertisement

এই ঘটনা নিয়ে এক মিষ্টান্ন ব্যবসায়ীরা জানিয়েছেন, ‘দুধ, খোয়াক্ষীর, চানা, কাজু, পেস্তা দিয়ে মালাইশাঁস তৈরি করা হয়েছিল। প্রায় পার পিসের দাম ৩৫ টাকা। রাত নয়টার মধ্যে সব মিষ্টি নষ্ট হয়ে গেছে। ‘ আবার কেউ বলেছেন,’ গরমের জন্য ছানা, খোয়াক্ষীর, দুধ ঠিকমত প্রিজার্ভ করে রাখা যাচ্ছে না। এরফলে সব নষ্ট হচ্ছে।‘ বলা বাহুল্য, বর্তমানে  মিষ্টির দোকানগুলোর ২৫ শতাংশ শো-কেস বাতানুকূল।  তবে যাদের সাধারণ শো-কেস তাদের এই অসুবিধার মুখে পড়তে হচ্ছে। এরফলে চিন্তার মধ্যে পড়েছে ব্যবসায়ীরা।  

Advertisement
Tags :
Advertisement