For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রোহিতকে আউট করে ইতিহাস গড়লেন সাকিব আল হাসান

08:31 PM Jun 22, 2024 IST | Sundeep
রোহিতকে আউট করে ইতিহাস গড়লেন সাকিব আল হাসান
Advertisement

নিজস্ব প্রতিনিধি: টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে শনিবার ভারত অধিনায়ক রোহিত শর্মাকে ফিরিয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনিই হলেন প্রথম বোলার যিনি টি টোয়েন্টি বিশ্বকাপে ৫০ উইকেট ঝুলিতে পুরলেন।  

Advertisement

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ভারতের বিপক্ষে নামার আগে সাকিবের ঝুলিতে টি-২০ বিশ্বকাপে ৪৯ উইকেট ছিল। বিশ্বরেকর্ড গড়ার জন্য একটি উইকেটের দরকার ছিল। এদিন চতুর্থ ওভারে বল করতে এসে  চতুর্থ বলেই ভারত অধিনায়ককে ফিরিয়ে মাইল ফলক স্পর্শ করেন সাকিব। টাইগারদের প্রাক্তন অধিনায়ক হলেন হাতে গোনা কয়েকজন ক্রিকেটারের মধ্যে অন্যতম যাঁরা ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ শুরুর পরে সব কয়টি প্রতিযোগিতায় খেলেছেন। টি-২০ বিশ্বকাপের শীর্ষ উইকেট শিকারিদের তালিকায় অন্যদের তুলনায় অনেকটাই এগিয়ে সাকিব। ধারণা করা হচ্ছে, পরবর্তী টুর্নামেন্ট পর্যন্ত তিনি শীর্ষেই থাকবেন।

Advertisement

টি টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে প্রথম বোলার হিসাবে ৫০ উইকেট নেওয়ার মালিক হওয়ার পাশাপাশি আরও এক মাইল ফলকের সামনে দাঁড়িয়ে সাকিব। আর মাত্র একটি উইকেট নিলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০ উইকেট শিকারির পালক যুক্ত হবে তাঁর মুকুটে। নিউজিল্যান্ডের টিম সাউদির পর তিনিই হবেন দেড়শো উইকেট নেওয়া দ্বিতীয় বোলার। ১২৬ ম্যাচে সাউদির উইকেট ১৬৪। ১২৭ ম্যাচে সাকিবের উইকেট ১৪৮। তার পরেই রয়েছেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। পাশাপাশি টি-টোয়েন্টিতে সর্বকালের শীর্ষস্থানীয় রান সংগ্রাহকের তালিকায়ও উঠে যাওয়ার সুযোগ আছে সাকিবের। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশানকে ছাড়িয়ে যেতে তার আর ৫৬ রান দরকার। ৩৫টি টি-২০ ম্যাচে ৮৯৭ রান করেছেন দিলশান। আর ৪১ ম্যাচে চারটি অর্ধশতরান-সহ ২৪.০৫ গড়ে ৮৪২ রানের মালিক সাকিব।

Advertisement
Tags :
Advertisement