For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তারাতলার ৭০ বছরের পুরনো ব্রিটানিয়ার কারখানা বন্ধ হয়ে গেল

02:56 PM Jun 24, 2024 IST | Subrata Roy
তারাতলার ৭০ বছরের পুরনো ব্রিটানিয়ার কারখানা বন্ধ হয়ে গেল
Advertisement

নিজস্ব প্রতিনিধি: তারাতলা ব্রিটানিয়া কোম্পানির প্রোডাকশন বন্ধ হয়ে গেলো।তারাতলা ব্রিটানিয়া কোম্পানি বন্ধ । স্থায়ী অস্থায়ী সহ প্রায় ৩৮০ জন শ্রমিকের চাকরি গেল। পশ্চিমবঙ্গে একদিনে বন্ধ দুটি ফ্যাক্টরি।দুর্গাপুরে ECL আর কোলকাতায় ব্রিটানিয়া। ECL পাটনায়, ব্রিটানিয়া গেলো উড়িষ্যায়।সূত্রের খবর স্থায়ী কর্মী ছিল ১২২ জন, অস্থায়ী ছিল ২৫০ জন। আড়াই হাজার টন প্রোডাকশন(Poduction) হতো প্রতিবছর।২০০৪ সাল থেকে যে আড়াইশো জন ক্যাজুয়াল স্টাফ কাজ করছে তাদেরকে কোম্পানি কোন টাকা পয়সা না দিয়ে এই কোম্পানি বন্ধ করে দিল বলে অভিযোগ। এমনই অভিযোগ অস্থায়ী কর্মীদের।

Advertisement

পার্মানেন্ট স্টাফ যারা ১০ বছরের উপরে চাকরি করছে তাদের এক এক জন কে বাইশ লাখ পঁচিশ হাজার টাকা এককালীন দিয়েছে কোম্পানি।ছ থেকে দশ বছরের নিচে যারা চাকরি করেছে তাদেরকে ১৮ লক্ষ ৭৫ হাজার টাকা দিয়েছে কোম্পানি। তাঁরনিচে যারা চাকরি করেছে তাদেরকে ১৩ লক্ষ ২৫ হাজার টাকা করে দিয়েছে কোম্পানি।কিন্তু অস্থায়ী কর্মীদের কোন টাকা পয়সা এখনো পর্যন্ত দেয়নি কোম্পানি। ওই কারখানার অস্থায়ী কর্মীরা আন্দোলনে নামার হুমকি দিয়েছে।

Advertisement

মোটা অংকের টাকা পেয়ে স্থায়ী কর্মীরা স্বেচ্ছায় অবসর গ্রহণ করে ওই কারখানা থেকে। জমজমাট ব্রিটানিয়া কারখানা চত্বর এখন জনমানবহীন। আর সেখানে বাজবে না ভো শব্দে সাইরেন। সাইকেল অথবা মোটরসাইকেল নিয়ে আনাগোনা থাকবে না কর্মীদের। এর আগেও তারা তলায় একাধিক কারখানা বন্ধ হয়ে গিয়েছে। এবার যুক্ত হল ব্রিটানিয়া(Britania)।

Advertisement
Tags :
Advertisement