For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ঠাকুরনগর ঠাকুরবাড়িতে বারুণী স্নান মেলাকে ঘিরে কড়া নিরাপত্তা

07:41 PM Apr 05, 2024 IST | Subrata Roy
ঠাকুরনগর ঠাকুরবাড়িতে বারুণী স্নান মেলাকে ঘিরে কড়া নিরাপত্তা
Advertisement

নিজস্ব প্রতিনিধি,গাইঘাটা: মন্দিরে পূজো দিয়ে মেলার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখলেন পুলিশ সুপার। মেলা প্রাঙ্গণে কোন ১৪৪ ধারা জারি হয়নি বলে জানালেন পুলিশ সুপার।প্রতিবছর চৈত্র মাসে মতুয়া সম্প্রদায়ের ধর্মগুরু হরিচাঁদ এবং গুরুচাঁদ ঠাকুরের আদর্শে মতুয়া ধামে মহা মেলার আয়োজন করা হয়। এবারও সেই মেলা বসবে উত্তর ২৪ পরগনার গাইঘাটার (Gaighata)ঠাকুরনগরে। শনিবার থেকে ১২ এপ্রিল পর্যন্ত ঠাকুরনগরের শ্রীধামে এই মেলা চলবে। এই মেলা ঘিরে লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয়।

Advertisement

শুক্রবার থেকেই ঠাকুরনগর(Thakurnagar) ঠাকুরবাড়িতে ভক্তদের জমায়েত বাড়ছে। শনিবার বারুণী স্নান। তারই আগে শুক্রবার মেলার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখলেন বনগাঁর পুলিশ সুপার দীনেশ কুমার। সঙ্গে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন্ত কবিরাজ, মহকুমা পুলিশ আধিকারিক অর্ক পাজা, গাইঘাটা থানার ভারপরাপ্ত আধিকারিক রাখোহরি ঘোষ সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা। হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পুজোও দেন পুলিশ সুপার। পুলিশ সুপার জানিয়েছেন, মেলায় যাতে কোন রকম অপ্রীতিকার ঘটনা না ঘটে সেদিকে নজরদারি করা হচ্ছে। পাশাপাশি ঠাকুরবাড়িতে পুলিশ কন্ট্রোল রুম তৈরি করা হয়েছে। ৫০০ পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। এবং সিসিটিভি(CCTV) ও ড্রোনের মাধ্যমে নজরদারি করা হবে।

Advertisement

১০০'র বেশি ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে।তৃণমূলে রাজ্যসভার সাংসদ মমতা বালা ঠাকুর ঠাকুরবাড়িতে ১৪৪ ধারা জন্য আবেদন করেছিলেন। এই প্রসঙ্গে পুলিশ সুপার (SP)দীনেশ কুমার বলেন, কোন ১৪৪ ধারা লাগু হয়নি। উনি আবেদনের করেছিলেন সেটা পেন্ডিং অবস্থায় রয়েছে। আমরা সমস্ত ভক্তদের মেলায় আসার জন্য আবেদন করছি। পুলিশ সুপার নিচে এই মেলা প্রাঙ্গণে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন। মেলা প্রাঙ্গণে থাকছে বিশেষ কন্ট্রোল- রুম।

Advertisement
Tags :
Advertisement