For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তামিলনাড়ুতে বিষ মদ খেয়ে মৃত্যু ৩৩, শোকপ্রকাশ থালাপথি বিজয়ের

কিন্তু এই ট্র্যাজেডি থেকে এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে না পারায় সরকারি প্রশাসনের উদাসীনতার বিষয়টি আবারও লক্ষ্য করা গিয়েছে।
04:30 PM Jun 20, 2024 IST | Susmita
তামিলনাড়ুতে বিষ মদ খেয়ে মৃত্যু ৩৩  শোকপ্রকাশ থালাপথি বিজয়ের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বুধবার রাতে তামিলনাড়ুর কাল্লাকুরিচি জেলার করুণাপুরম এলাকায় বিষ মদ পান করে মারা গিয়েছেন প্রায় ৩৪ জন ব্যক্তি। আর ৬০ জনেরও বেশি মদ্যপ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এমন মর্মান্তিক ঘটনায় গোটা তামিলনাড়ু সরব। ঘটনাটি নজর এড়িয়ে যায়নি তামিল সুপারস্টার তথা সদ্র রাজনীতিতে প্রবেশ করা থালাপথি বিজয়েরও। তিনি ৩৪ জনের মৃত্যুর জন্য শোক প্রকাশ করেছেন এবং ঘটনাটিকে 'মর্মান্তিক এবং হৃদয়বিদারক' বলে অভিহিত করেছেন। এই ঘটনায় প্রশাসনের ভূমিকা নিয়ে সাধারণ মানুষের ক্ষোভ মিটছেই না। ইতিমধ্যে তামিলনাড়ুর জেলাশাসক শ্রবণ কুমারকে হঠিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী এম কে স্ত্যালিন। এখনও পর্যন্ত অসুস্থতার হার ছাড়িয়েছে ৬৮ জনের। হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন তাঁরা। যদিও গতকাল সঙ্গে সঙ্গে মারা গিয়েছেন ১৩ জন। কিন্তু এখন মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৪ হয়েছে। অসুস্থ ব্যক্তিরা পেটে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

Advertisement

এই ঘটনায় বিরোধী AIDMK রাজ্য সরকারের সমালোচনা য় সরব হয়েছে। এই ঘটনায় শোক প্রকাশ করে অভিনেতা থালাপথি বিজয় তার এক্স (আগের টুইটারে) হ্যান্ডেলে তামিল ভাষায় লিখেছেন, ''কাল্লাকুরিচি জেলার করুণাপুরম এলাকায় নকল মদ খাওয়ার পরে ২৫ জনেরও বেশি লোকের মৃত্যুর খবর মর্মান্তিক এবং হৃদয়বিদারক। আমি মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই এবং যারা চিকিৎসাধীন তাদের দ্রুত আরোগ্যের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি। গত বছরও একই ঘটনার জেরে বহু প্রাণ হারিয়েছিল। কিন্তু এই ট্র্যাজেডি থেকে এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে না পারায় সরকারি প্রশাসনের উদাসীনতার বিষয়টি আবারও লক্ষ্য করা গিয়েছে। আমি দৃঢ়ভাবে অনুরোধ করছি যে, তামিলনাড়ু সরকারকে ভবিষ্যতে এই ধরনের ঘটনা যাতে না ঘটে তার জন্য কঠোর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা উচিত।" তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ত্যালিন নিশ্চিত করেছেন যে, মৃতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা এবং চিকিৎসাধীনদের জন্য ৫০,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement

তিনি কাল্লাকুরিচি হুচ ট্র্যাজেডির প্রতিবেদন দাখিলের জন্য একটি তদন্ত কমিশনও ঘোষণা করেছেন। ঘটনার পর, তামিলনাড়ু সরকার জেলা কালেক্টর শ্রাবণ কুমার জাটাবথ এবং পুলিশ সুপার সাময় সিং মীনাকে বরখাস্ত করার ঘোষণা করেছে। এমএস প্রশান্ত ও রজত চতুর্বেদীকে তাদের স্থলাভিষিক্ত হিসেবে রাখা হয়েছে। অপ্রত্যাশিতদের জন্য, গত ফেব্রুয়ারি মাসে থালাপথি বিজয় রাজনীতিতে প্রবেশ করেছেন।তিনি তাঁর নিজের একটি দল বানিয়েছেন, যার নাম তামিলগা ভেত্রি কাজগাম (টিভিকে)। দল গঠনের পরে, অভিনেতা বলেছিলেন যে তিনি সক্রিয়ভাবে আসন্ন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিন্তু ২০২৪ সালের সাধারণ নির্বাচনে অংশগ্রহণ করবেন না। এমনকী ২০২৬ সালের আগেও কোনও নির্বাচনে অংশ নেবেন না।

Advertisement
Tags :
Advertisement