OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী, সময় চাইলেন প্রধানমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে ১৮, ১৯ ও ২০ ডিসেম্বর সময় চেয়েছেন দেখা করে আলোচনা করার জন্য।
03:32 PM Dec 09, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: সংসদে শীতকালীন অশিবেশন(Winter Session of Parliament) চলার সময় লোকসভায় কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং(Giriraj Singh) নিজেই জানিয়েছিলেন, ১০০ দিনের কাজের(100 Days Work Project) বকেয়া টাকার জন্য বাংলার মুখ্যমন্ত্রী(Chief Minister of West Bengal) দেখা করুন দেশের প্রধানমন্ত্রীর(Prime Minister of India) সঙ্গে। আলোচনায় বসুন তাতে সমস্যার সমাধান হলেও হতে পারে। সেই প্রেক্ষাপটেই এদিন পাহাড় থেকে সমতলে নেমে বাগডোগরা বিমানবন্দর থেকে হেলিকপ্টার ধরে ডুয়ার্সে যাওয়ার পথে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) জানান, বাংলার ১০০ দিনের কাজের বকেয়া টাকা চাইতে তিনি দিল্লি যাচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(Narendra Modi) কাছে ১৮, ১৯ ও ২০ ডিসেম্বর সময় চেয়েছেন দেখা করে আলোচনা করার জন্য। প্রধানমন্ত্রী সময় দিলে তাঁর সঙ্গে জনকয়েক সাংসদ নিয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে গিয়ে দেখা করবেন। প্রধানমন্ত্রী সময় না দিলে দিল্লিতে গিয়ে আন্দোলন শুরু করবেন তিনি, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী।  

ডিসেম্বরেই ৩ দিনের জন্য দিল্লি সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো। তার মধ্যে একদিন মোদির সঙ্গে বৈঠক হবে বলে সূত্রের খবর। একদিকে রাজ্যকে বঞ্চনার অভিযোগ, অন্যদিকে, মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ হয়ে যাওয়ার ঘটনা। সেই আবহেই মমতার এই দিল্লি সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। এদিক, আগামী ২৪ ডিসেম্বর কলকাতায় গীতাপাঠের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রীকে। সেখানে উপস্থিত থাকতে পারেন তিনি। তার আগেই দিল্লিতে সাক্ষাৎ হচ্ছে মমতা-মোদির। ঠিক কবে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ হবে, সে ব্যাপারে এখনও তৃণমূলের তরফে কিছু জানানো হয়নি।

গত সেপ্টেম্বরে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে দিল্লি গিয়েছিল তৃণমূলের প্রতিনিধি দল, যার নেতৃত্বে ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁদের সঙ্গে দেখা হয়নি কেন্দ্রীয় মন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির। কার্যত খালি হাতেই ফিরতে হয় তাঁদের। পরে কলকাতায় এসে রাজভবনের সামনে ধরনায় বসেছিলেন অভিষেক সহ তৃণমূল নেতারা। সেই সময় অভিষেক বলেছিলেন, পরবর্তী ধাপে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে প্রতিবাদ কর্মসূচি হতে দিল্লিতে। মমতা এদিন সেই আন্দোলনের কথা জানিয়ে দিলেন।

Tags :
100 Days Work ProjectChief Minister of West BengalGiriraj SinghMamata BanerjeeNarendra modiPrime Minister of IndiaWinter Session of Parliament
Next Article