For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রবি সকালেই ছুটি বাতিলের নোটিস পেয়ে গেলেন রাজ্য পুলিশের কর্মীরা

ADG, IGP, DIG, CP, SP ও CO-দের নির্দেশ দেওয়া হয়েছে ভোট প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত কোনও পুলিশ কর্মীর ছুটি যেন মঞ্জুর করা না হয়।
11:50 AM Mar 17, 2024 IST | Koushik Dey Sarkar
রবি সকালেই ছুটি বাতিলের নোটিস পেয়ে গেলেন রাজ্য পুলিশের কর্মীরা
Courtesy - Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: শনি দুপুরে ঘোষিত হয়ে গিয়েছে লোকসভা নির্বাচনের(General Election 2024) দিনক্ষণ। আর তার পরে পরেই, এদিন অর্থাৎ রবিবার সকাল থেকেই বাতিল হয়ে গেল রাজ্যের(Bengal) সব স্তরের পুলিশ কর্মী থেকে আধিকারিকদের যাবতীয় ছুটি। এই মর্মে বিজ্ঞপ্তিও জারি করে দিয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর(Home Ministry of West Bengal State Government)। তাতে বলা হয়েছে, ADG, IGP, DIG, CP, SP ও CO-দের নির্দেশ দেওয়া হচ্ছে ভীষণ জরুরি প্রয়োজন ছাড়া ভোট প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত কোনও পুলিশ কর্মীর(Police Employees) ছুটি যেন মঞ্জুর করা না(Leave Cancel) হয়। নির্বাচন প্রক্রিয়া নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতেই এই নির্দেশ দেওয়া হচ্ছে। ভোট পরিচালনার দায়িত্বে কোনও পুলিশ কর্মী বা আধিকারিক জড়িত না থাকলেও, নির্বাচনের আবহে রাজ্যে যাতে নিরাপত্তাহীনতার মতো পরিস্থিতি যাতে তৈরি না হয়ে সেটা পুলিশকেই দেখতে হবে।  

Advertisement

গতকাল লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করার সময়েই জাতীয় নির্বাচন কমিশন স্পষ্ট করে দিয়েছে, ভোট প্রক্রিয়া অবাধ, সুষ্ঠু ও শান্তপূর্ণ করতে কমিশন বদ্ধপরিকর। সাংবাদিক বৈঠকেই স্পষ্টভাবে সেটা জানিয়ে দিয়েছেন দেশের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। কমিশনের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, ভোট প্রক্রিয়া শান্তিপূর্ণভাবে করাতে অনেক বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। এছাড়াও থাকবেন একাধিক পর্যবেক্ষক, যাঁরা ভোটের দিনগুলিতে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবেন। দেশজুড়ে হতে চলা লোকসভা নির্বাচনে কোথাও হিংসা বা রক্তক্ষয় বরদাস্ত করা হবে না বলেও স্পষ্ট করে দিয়েছেন রাজীব কুমার। আর সেই সূত্রেই দেশের অনান্য রাজ্যের মতো বাংলাতেও পুলিশ কর্মী থেকে আধিকারিকদের ছুটি বাতিল হয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে, এক জায়গায় ৩ বছর ধরে কোনও পুলিশ অফিসার কাজ করছেন এমন ব্যক্তিদের ট্রান্সফার করার নিয়ম সব রাজ্য প্রশাসনকেই মেনে চলতে হবে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement