For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তোরণ তৈরির জন্য কাটা ছিল রাস্তা, পথেই মৃত্যু প্রসূতির

হাসপাতালে যাওয়ার মতো গুরুত্বপূর্ণ রাস্তায় তোরণ তৈরির জন্য কীভাবে দিনের পর দিন কাটা অবস্থায় পড়ে রয়েছে, তা নিয়ে প্রশ্নও তুলেছে মৃতার পরিবার।
12:54 PM Nov 25, 2023 IST | Koushik Dey Sarkar
তোরণ তৈরির জন্য কাটা ছিল রাস্তা  পথেই মৃত্যু প্রসূতির
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: পঞ্চায়েত সমিতির উদ্যোগে রাস্তার ওপর তৈরি হচ্ছে পাকা তোরণ। আর তার জন্য রাস্তা কাটা অবস্থায় পড়ে রয়েছে বেশ কয়েকদিন ধরেই। এই অবস্থায় এক প্রসূতিকে(Pregnant Woman) ঘুরপথে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যুর ঘটনা ঘটল। আর এই ঘটনার জেরেই এখন ক্ষোভে ফেটে পড়েছেন প্রসূতির পরিবারের লোকজন। হাসপাতালে(Hospital) যাওয়ার মতো গুরুত্বপূর্ণ রাস্তায় তোরণ তৈরির জন্য কীভাবে দিনের পর দিন কাটা অবস্থায় পড়ে রয়েছে, তা নিয়ে প্রশ্নও তুলেছে মৃতার পরিবার। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার(Bankura) জয়পুরে(Joypur)। 

Advertisement

জানা গিয়েছে, বাঁকুড়ার জয়পুর ব্লকের ডান্ডে গ্রামে নিজের বাপের বাড়িতেই ছিলেন প্রসূতি তাপসী মণ্ডল। সেখানেই গতকাল রাত থেকে শারিরীক সমস্যা শুরু হয় তাপসী মণ্ডলের। চিকিৎসকের পরামর্শ মতো পরিবারের লোকজন তাঁকে ওষুধও দেন। কিন্তু তারপরও সমস্যা ক্রমশ বাড়তে থাকায় এদিন অর্থাৎ শনিবার ভোরে তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন পরিবারের লোকজন। প্রথমে তাঁরা তাপসীকে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু রাস্তায় সমস্যা ব্যাপক আকার নিলে তড়িঘড়ি নিকটবর্তী জয়পুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার চেষ্টা করেন পরিবারের লোকজন।

Advertisement

কিন্তু হাসপাতালে পৌঁছানোর কিছুটা আগেই নির্মীয়মাণ তোরণের জন্য রাস্তা কাটা থাকায় প্রায় ৩ কিলোমিটার ঘুরপথে হাসপাতালে যেতে হয় তাপসীর পরিজনদের। তাঁদের দাবি, এই ৩ কিলোমিটার ঘুরপথে হাসপাতালে পৌঁছাতে তাঁদের প্রায় ৪০ মিনিট সময় নষ্ট হয়। আর তার জেরেই হাসপাতালে পৌঁছানোর আগেই তাপসীর মৃত্যু হয়। ঘুরপথে হাসপাতালে পৌঁছাতে না হলে আরও আগে তাপসীকে অক্সিজেন দেওয়া যেত। আর তেমনটা হলে তাঁর মৃত্যুও এড়ানো সম্ভব হত।

Advertisement
Tags :
Advertisement