OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্রথম ২ ঘন্টাতেই কমিশনের কাছে ৩৭টি অভিযোগ তৃণমূলের

সকাল ৯টা পর্যন্ত রাজ্যের ৩টি লোকসভা কেন্দ্রে গড়ে ১৫.০৯ শতাংশ ভোট পড়েছে। ভোটদানের নিরিখে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে বাংলাই।
09:34 AM Apr 19, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: এদিন সকাল থেকে শুরু হয়েছে অষ্টাদশ লোকসভা নির্বাচনের(Loksabha Election 2024) প্রথম দফার ভোটগ্রহণের(Polling) কাজ। এদিন সকাল ৭টা থেকে শুরু হয়েছে সেই ভোটগ্রহণের পালা। এদিন দেশের ১০২টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে। এর ১০২টি কেন্দ্রের মধ্যে বাংলার(Bengal) ৩টি লোকসভা কেন্দ্রও রয়েছে। সেই ৩ কেন্দ্র হল কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি। এই ৩ কেন্দ্রে ভোট শুরুর প্রথম ২ ঘন্টার মধ্যেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) তরফে নির্বাচন কমিশনের(ECI) কাছে মোট ৩৭টি অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিন কোচবিহার লোকসভা কেন্দ্রের ২০৪৩টি বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন ১০ লক্ষ ১৪ হাজার ৮৬৪ জন পুরুষ এবং ৯ লক্ষ ৫১ হাজার ৯৯৬ জন মহিলা ভোটার। আলিপুরদুয়ারে ১৮৬৭টি বুথে ভোটাধিকার প্রয়োগ করার কথা ৮ লক্ষ ৮৯ হাজার ১৯ জন পুরুষ এবং ৮ লক্ষ ৮৪ হাজার ৮৭১ জন মহিলা ভোটারের। জলপাইগুড়িতে ১৯০৪টি বুথে ভোটাধিকার প্রয়োগ করার কথা ৯ লক্ষ ৫৮ হাজার ৬১১জন পুরুষের এবং ৯ লক্ষ ২৭ হাজার ৩৩৯ জন মহিলার।

উনিশের লোকসভা নির্বাচনে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি ৩ কেন্দ্রেই জয়ী হয়েছিল বিজেপি। কিন্তু ৫ বছর বাদে এবারে সেই ছবিটাই আমূল বদলে গিয়েছে। কার্যত বিজেপির ঘাড়ে ৩ লোকসভা কেন্দ্রেই নিশ্বাস ফেলছে তৃণমূল। এদিন এই ৩টি কেন্দ্রের ক্ষেত্রে দুই দলই বুক ঠুকে দাবি করছে মানুষ তাঁদেরকেই বেছে নেবে। কার্যত কোনও দলই কাউকে এক ইঞ্চি জমি ছেড়ে কথা বলতে চাইছে না। আর সেই কারণেই এদিন সকাল থেকেই ৩ লোকসভা কেন্দ্রেই তৃণমূল ও বিজেপির মধ্যে দফায় দফায় নানা এলাকায় বাদানুনাদ থেকে সংঘর্ষের ঘটনা ঘটতে দেখা যাচ্ছে।

তৃণমূল কমিশনের কাছে যে ৩৭টি অভিযোগ করেছে তার মধ্যে ৩০টি অভিযোগই কোচবিহার ও আলিপুরদুয়ার জেলার জন্য। তুলনামূলক ভাবে জলপাইগুড়িতে কিছুটা শান্তির আবহে ভোটগ্রহণ চলছে। সকাল সাড়ে ৯টা পর্যন্ত সব থেকে বেশি অশান্তির খবর মিলেছে কোচবিহার লোকসভা কেন্দ্র থেকে। একই সঙ্গে জানা গিয়েছে, সকাল ৯টা পর্যন্ত রাজ্যের ৩টি লোকসভা কেন্দ্রে গড়ে ১৫.০৯ শতাংশ ভোট পড়েছে। কোচবিহারে ভোট পড়েছে ১৫.২৬ শতাংশ, আলিপুরদুয়ারে ১৫.৯১ শতাংশ এবং জলপাইগুড়িতে ১৪.১৩ শতাংশ ভোট পড়েছে। শুধু তাই নয়, দেশে এদিন যে ১০২টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে সেই সব জায়গার ভোটদানের নিরিখে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে বাংলাই।

Tags :
bengalEciLoksabha Election 2024Polling.Tmc
Next Article