For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে পথে নামলেন চন্দ্রিমা ভট্টাচার্য

08:47 PM Dec 03, 2023 IST | Subrata Roy
কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে পথে নামলেন চন্দ্রিমা ভট্টাচার্য
Advertisement

নিজস্ব প্রতিনিধি,নববারাকপুর :নেতাজি ইন্ডোরের সভা থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডিসেম্বর মাসের ২ ও ৩ তারিখ কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে দলীয় কর্মীদের দিকে দিকে মিছিল করতে নির্দেশ দেন। সেইমতো রবিবার ও রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল কর্মীরা কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে মিছিল করেন। নব ব্যারাকপুরে কৃষ্টি প্রেক্ষাগৃহের সামনে থেকে মিছিল শুরু করে বিভিন্ন পথ পরিক্রমা করে। এদিন নববারাকপুর শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে রাজ্যের মন্ত্রী বিধায়ক চন্দ্রিমা ভট্টাচার্যের(Minister Chandrima Bhattacharya) নেতৃত্বে ও নববারাকপুর পৌরসভার পৌর প্রধান প্রবীর সাহা, উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস সহ ছাত্র যুব মহিলা ও শ্রমিক সংগঠনের কর্মীরদের উপস্থিতিতে এক মিছিল সংঘটিত হয়।

Advertisement

ওয়ার্ড বিস্তীর্ণ অঞ্চল জুড়ে এই মিছিল চলে। কয়েকশো তৃণমূল কর্মী মিছিলে অংশ নেয়।১০০ দিনের শ্রমিকদের পাওনা এবং আদিবাসী দের অপমানের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন তৃণমূল নেতা কর্মীরা।বিধানসভায় আম্বেদকর মূর্তির নিচে গঙ্গাজল দিয়ে ধুয়ে আদিবাসী বিধায়কদের ও অপমান করার প্রতিবাদকেও ইস্যু করে পথে নামে তৃণমূল। স্বভাবতই কেন্দ্রীয় বঞ্চনা ও আদিবাসীদের অপমান দুই ইস্যু হাতিয়ার করে বাংলা জুড়ে বিজেপির বিরুদ্ধে গর্জে উঠেছেন তৃণমূল কংগ্রেসের ছাত্র যুব মহিলা ও ট্রেড ইউনিয়নের কর্মীরা। মিছিল থেকে ১০০ দিনের বকেয়ার দাবিতে স্লোগান ওঠে। মিছিল শেষে মন্ত্রী বলেন, নেতাজী ইনডোর স্টেডিয়ামে সভা থেকে মুখ্যমন্ত্রীর নির্দেশিত পথে ব্লকে টাউনে বুথে বুথে প্রতিবাদী মিছিল করবার। তারই অঙ্গ হিসেবে দলীয় নির্দেশ অনুযায়ী দমদম উত্তর বিধানসভা কেন্দ্রের(North Dum Dum Assembly) উত্তর দমদম এবং নববারাকপুরে মিছিল ।শনিবার ও হয়েছে। রবিবার উত্তর দমদমে হল। রবিবার নববারাকপুর শহরে কেন্দ্রীয় মিছিল বের হয়।বুথে বুথে কর্মী দের পৌছানোর চেষ্টা করেছি। সাধারণ মানুষ কে আরো বেশি করে অবহিত করতে।

Advertisement

১০০ দিনের কাজের প্রাপ্য টাকা পাশাপাশি আবাস যোজনা প্রকল্প সহ কেন্দ্রের বিভিন্ন প্রকল্পের টাকা আটকে রেখেছেন কেন্দ্রীয় সরকার। যারা কাজ করেছেন কেন্দ্রের সরকার তাদের প্রাপ্য টাকা আটকে রেখেছেন। রাজ্যের মানুষ বঞ্চনার স্বীকার হচ্ছেন। তাদের টাকা কেন দেবেন না। তারই প্রতিবাদে মানুষের কাছে তুলে ধরতে তাদের এই মিছিল কর্মযঞ্জ। নববারাকপুর(New Barrackpore) শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে কয়েক শো মানুষ এদিন সকালে প্রতিবাদী মিছিল অংশগ্রহণ করেন। তৃনমূল নেতারা আওয়াজ তোলেন ১০০ দিনের কাজের ও আবাস যোজনার প্রাপ্য টাকা রাজনৈতিক ষড়যন্ত্রে আটকে রেখেছে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার। দমদম উত্তর বিধানসভার বিধায়ক তথা রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নির্দেশে পুরসভার চেয়ারম্যান প্রবীর সাহার নেতৃত্বে নববারাকপুর শহরে তৃণমূল কংগ্রেসের বিরাট প্রতিবাদ মিছিল জনজোয়ার ।

Advertisement
Tags :
Advertisement