For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শনিবার রাজ্যজুড়ে তৃণমূলের ধন্যবাদ মিছিল, হতাশায় ডুবে পদ্মকর্মীরা

একদিকে তৃণমূল যখন ফুটছে, বাংলার বিজেপি তখন হতাশায় ডুবে যাচ্ছে। রাজ্য বাজেটকে ঘিরে দুই বিপরীত ছবি দুই রাজনৈতিক দলের অন্দরে।
11:28 AM Feb 09, 2024 IST | Koushik Dey Sarkar
শনিবার রাজ্যজুড়ে তৃণমূলের ধন্যবাদ মিছিল  হতাশায় ডুবে পদ্মকর্মীরা
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বলেছিলেন ‘বাজেটে(State Budget 2024-25) চমকে যাবেন সবাই!’ বাস্তবেও তেমনটাই দেখা গেল। চমকে গেল গোটা বাংলা(Bengal)। বেড়ে গিয়েছে লক্ষ্মীর ভান্ডারের টাকা। যারা এতদিন মাসে ৫০০ টাকা করে পেতেন, তাঁরা এপ্রিল মাস থেকে পাবেন ১০০০ টাকা করে। যারা পেতেন ১০০০ করে তাঁরা পাবেন ১২০০ টাকা করে। একই সঙ্গে বেতন বেড়েছে Civic Volunteer, Village Police, Green Police, চুক্তিভিত্তিক Group-C ও Group-D কর্মীদেরও। বেতন বাড়ছে রাজ্য সরকারের নানা দফতরে কাজ করা IT Workers-দেরও। এমনকি এদের সকলের অবসরকালীন ভাতা ৫ লক্ষ টাকা করা হয়েছে। বেতন বাড়ছে মিড ডে মিলের রাঁধুনিদেরও। একই সঙ্গে রাজ্যের সরকারি কর্মচারীদেরও আরও ৪ শতাংশ মহার্ঘ্য ভাতাও দেওয়া হচ্ছে। গতকাল রাজ্য বাজেটে এইসবই ঘোষিত হয়েছে। আর তাই যিনি বলেছিলেন ‘বাজেটে চমকে যাবেন সবাই’, সেই মমতা বন্দ্যোপাধ্যায়কেই(Mamata Banerjee) ধন্যবাদ জানাতে আগামিকাল অর্থাৎ শনিবার রাজ্যজুড়ে প্রতিটি ব্লকে ব্লকে, প্রতিটি পুরসভাতে মিছিল করবে তৃণমূল(TMC) কংগ্রেস। আর তৃণমূলের এই বাজেট উচ্ছ্বাসে চূড়ান্ত হতাশায় ডুবে গিয়েছে পদ্মশিবিরের(BJP) কর্মীরা। কেননা তাঁদের মোদি সরকারও তো তাঁদের কোনওদিন এতকিছু দেয়নি।

Advertisement

কার্যত ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের সময় থেকেই বাংলার বুকে বিজেপি বাড়বাড়ন্ত শুরু যা চূড়ান্তে ওঠে উনিশের ভোট থেকে। সেই নির্বাচনে বাংলার ১৮টি লোকসভা কেন্দ্র দখল করেই বিজেপি আওয়াজ তুলেছিল ‘আব কে বার ২০০ পার’। বাংলার মানুষ কিন্তু একুশের ভোটে সেই শ্লোগানকে আর বাস্তবায়িত হয়ে উঠতে দেয়নি। উনিশের ভোটে বাংলার বুকে যে বিজেপি ১৩৬টি বিধানসভা কেন্দ্রে লিড তুলেছিল, তাঁরাই একুশের ভোটে দৌড় শেষ করেছিল মাত্র ৭৭টি আসন পেয়ে। তারপর থেকেই বাংলার মাটিতে ধারাবাহিক ভাবে চলছে বিজেপির শক্তিক্ষয়। সব নির্বাচনে ধারাবাহিক পরাজয়ের পাশাপাশি দলের নেতাকর্মী থেকে সাংসদ, বিধায়ক, সকলের দলত্যাগ চলছে। অনেকেই বসে যাচ্ছেন। কোনও ভাবেই এই সব নেতাকর্মী সমর্থককে সক্রিয় করতে পারছে না পদ্মশিবির। এই অবস্থায় এবছরের রাজ্য বাজেট তৃণমূলের নেতাকর্মী থেকে সমর্থক সবাইকে চূড়ান্ত ভাবে উৎসাহিত করে তুলেছে ২৪’র ভোটের(General Election 2024) জন্য। কিন্তু বাংলার বিজেপি কর্মীদের হাতে কিছুই নেই। একদিকে তৃণমূল যখন ফুটছে, বাংলার বিজেপি তখন হতাশায় ডুবে যাচ্ছে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement