For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জামাইষষ্ঠীর দিনেও ভ্যাপসা গরম, কবে হবে বৃষ্টি?

09:57 AM Jun 12, 2024 IST | Srijita Mallick
জামাইষষ্ঠীর দিনেও ভ্যাপসা গরম  কবে হবে বৃষ্টি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ জামাইষষ্ঠীর দিন সকাল থেকেই ভ্যাপসা গরম। সঙ্গে আদ্রতাজনিত অস্বস্তিতে কার্যত নাজেহাল অবস্থা আমজনতার। এই আবহে সুখবর দিল আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গজুড়ে রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। শুক্রবার বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে তিলোত্তমাতে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, এখন বেশ কয়েকদিন দেরি রয়েছে দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকতে। তবে বৃহস্পতিবার বিকেলের দিক থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এদিন  দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দুই বর্ধমান, নদিয়া, বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। তবে এদিন কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই।  শুক্রবার থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই প্রাক বর্ষার বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement

বুধবার তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে  পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুর,  বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পূর্ব বর্ধমান ও হুগলিতে। তবে  এদিন বিকেলের পর রয়েছে বৃষ্টির সম্ভাবনা। অন্যদিকে এদিকে যখন  দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম, তখনই উত্তরবঙ্গে তুমুল বৃষ্টি। এদিন আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর।  বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২.১ ডিগ্রি বেশি। পাশাপাশি এদিন  সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৬৩ শতাংশ। এখান থেকেই স্পষ্ট যে বুধবার দিনভর দক্ষিণবঙ্গ জুড়ে বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তি।

Advertisement
Tags :
Advertisement