OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জামাইষষ্ঠীর দিনেও ভ্যাপসা গরম, কবে হবে বৃষ্টি?

09:57 AM Jun 12, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ জামাইষষ্ঠীর দিন সকাল থেকেই ভ্যাপসা গরম। সঙ্গে আদ্রতাজনিত অস্বস্তিতে কার্যত নাজেহাল অবস্থা আমজনতার। এই আবহে সুখবর দিল আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গজুড়ে রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। শুক্রবার বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে তিলোত্তমাতে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, এখন বেশ কয়েকদিন দেরি রয়েছে দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকতে। তবে বৃহস্পতিবার বিকেলের দিক থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এদিন  দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দুই বর্ধমান, নদিয়া, বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। তবে এদিন কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই।  শুক্রবার থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই প্রাক বর্ষার বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বুধবার তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে  পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুর,  বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পূর্ব বর্ধমান ও হুগলিতে। তবে  এদিন বিকেলের পর রয়েছে বৃষ্টির সম্ভাবনা। অন্যদিকে এদিকে যখন  দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম, তখনই উত্তরবঙ্গে তুমুল বৃষ্টি। এদিন আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর।  বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২.১ ডিগ্রি বেশি। পাশাপাশি এদিন  সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৬৩ শতাংশ। এখান থেকেই স্পষ্ট যে বুধবার দিনভর দক্ষিণবঙ্গ জুড়ে বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তি।

Tags :
Heat WaveweatherWeather Updatewest bengal
Next Article