For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে মিলবে স্বস্তি

12:28 PM Jun 15, 2024 IST | Srijita Mallick
বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া  কলকাতা সহ দক্ষিণবঙ্গে মিলবে স্বস্তি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ উত্তরবঙ্গে  অঝোরে বৃষ্টিপাত হচ্ছে। আর সেই সময় জৈষ্ঠ্যের গরমে পুড়ছে  দক্ষিণবঙ্গ।  এই আবহে  শনিবার  থেকে দক্ষিণের জেলাগুলিতে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।  সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে।  এদিন ৬ জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Advertisement

তবে শনিবার দক্ষিণবঙ্গের পাঁচ  জেলায় জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, এবং পশ্চিম বর্ধমানে এদিন তাপপ্রবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে।  পাশাপাশি কলকাতা, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বীরভূম ও বাঁকুড়া সহ  বেশ কয়েকটি জেলায় রয়েছে  বৃষ্টির পূর্বাভাস । বৃষ্টিপাত চলতে পারে বুধবার পর্যন্ত।  এই বৃষ্টির ফলে মহানগরীর তাপমাত্রা কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

অন্যদিকে শনিবার উত্তরবঙ্গে রয়েছে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ার, এই ৩ জেলায় লাল সতর্কতা জারি হয়েছে। কোচবিহার ও দার্জিলিঙে কমলা সতর্কতা এবং হলুদ সতর্কতা জারি হয়েছে।  এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২.৯ ডিগ্রি বেশি।  সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫৪ শতাংশ। 

Advertisement
Tags :
Advertisement