For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চোপড়া যেতে রাজি রাজ্যপাল, দাবি তৃণমূলের প্রতিনিধি দলের

এদিন তৃণমূলের প্রতিনিধি দলের তরফে রাজ্যপাললে অনুরোধ করা হয়, চোপড়াতে গিয়ে নিহত শিশুর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে ও প্রকৃত ঘটনা জানতে।
01:59 PM Feb 15, 2024 IST | Koushik Dey Sarkar
চোপড়া যেতে রাজি রাজ্যপাল  দাবি তৃণমূলের প্রতিনিধি দলের
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কলকাতার রাজভবনে(Raj Bhawan Kolkata) গিয়ে রাজ্যপাল(Governor of West Bengal) সি ভি আনন্দ বোসের(C V Anand Bose) সঙ্গে দেখা করল তৃণমূলের(TMC) একটি প্রতিনিধি দল(Delegates Team)। উদ্দেশ্য ছিল উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমার চোপড়া(Chopra) ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তে দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের চেতনাগাছে দেশের সীমান্তরক্ষী বাহিনী বা BSF’র নিয়ন্ত্রিত এলাকায় মাটি চাপা পড়ে চার শিশুর মৃত্যুর ঘটনা। যেহেতু রাজ্যপাল সন্দেশখালি গিয়েছিলেন তাই তাঁকে এদিন তৃণমূলের প্রতিনিধি দলের তরফে অনুরোধ করা হয়, চোপড়াতে গিয়েও নিহত শিশুর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে ও প্রকৃত ঘটনা জানতে। এমনি প্রয়োজন পড়লে তিনি নিজে তদন্ত করে দেখুন। এই মর্মান্তিক দুর্ঘটনার জন্য BSF-ই দায়ী। তাঁরা স্থানীয় প্রশাসনকে না জানিয়ে, তাঁদের কাছ থেকে কোনও অনুমতি না নিয়েই মাটি কাটার কাজ করছিল হাইড্রেন বানানোর জন্য। আর সেই হাইড্রেনের মাটি কাটা অংশেই খেলা করতে গিয়ে মাটি চাপা পড়ে মৃত্যু হয়েছে ৪ শিশুর।

Advertisement

এদিন রাজভবনে যাওয়া তৃণমূলের প্রতিনিধি দলে ছিলেন রাজ্যের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা, শিলিগুড়ির মেয়র গৌতম দেব, সাংসদ প্রতিমা মণ্ডল এবং তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ-সহ মোট ১২ জন। চোপড়ার ঘটনায় ইতিমধ্যেই কেন্দ্রের শাসক দল বিজেপিকে এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে নিশানা বানিয়ে আক্রমণ করা শুরু করে দিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এবার তাঁরা রাজ্যপালকে অনুরোধ জানালো চোপড়ায় গিয়ে সরেজমিনে সব কিছু খতিয়ে দেখতে। এদিন রাজভবন থেকে তৃণমূলের প্রতিনিধি দল বাইরে বেড়িয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান যে, সন্দেশখালির ঘটনা নিয়েও তাঁদের সঙ্গে রাজ্যপালের কথা হয়েছে এবং তাঁরা রাজ্যপালকে অনুরোধ করেছেন একপক্ষের কথা শুনে কোনও সিদ্ধান্ত না নিতে। প্রয়োজনে তিনি রাজ্য পুলিশের কাছ থেকে সন্দেশখালি নিয়ে রিপোর্ট চেয়ে পাঠান। একই সঙ্গে প্রতিনিধি দলের দাবি, রাজ্যে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা যে হুজ্জুতি করে চলেছে তাঁর রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন রাজ্যপাল।

Advertisement

Advertisement
Tags :
Advertisement