For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু 'উড়ান'-এর 'IPS কল্যাণী' কবিতা চৌধুরী

তিনি ২০১৯ সালে মারা যান। কবিতা চৌধুরী ১৯৮০ এর দশকের শুরুতে তার অভিনয় জীবন শুরু করেন। উড়ানের সাফল্যের পর, চৌধুরী 'ইওর অনার' এবং 'আইপিএস ডায়েরিজ' সহ আরও কয়েকটি টেলিভিশন শো এবং চলচ্চিত্রে উপস্থিত হন।
02:31 PM Feb 16, 2024 IST | Sushmitaa
হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু  উড়ান  এর  ips কল্যাণী  কবিতা চৌধুরী
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বলিউডে একের পর এক শোকের ছায়া। ১৫ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন অভিনেত্রী কবিতা চৌধুরী। দূরদর্শনের উড়ান-এ একজন IPS অফিসারের ভূমিকায় অভিনয় করে খ্যাতি অর্জন করেছিলেন কবিতা। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার রাত সাড়ে আটটা নাগাদ অভিনেত্রী-প্রযোজক কবিতা চৌধুরী ৬৭ বছর বয়সে পঞ্জাবের অমৃতসরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। একাধিক রিপোর্ট অনুযায়ী, শুক্রবার সকালে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। অভিনেত্রী সুচিত্রা ভার্মা তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে গিয়ে দুঃখজনক খবরটি নিশ্চিত করেছেন। তিনি প্রয়াত অভিনেত্রীর সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করে দীর্ঘ নোট লিখেছেন। তিনি জানিয়েছেন, 'এই খবরটা আপনাদের সবার সঙ্গে শেয়ার করতে গিয়ে আমার মনটা ভারি হয়ে যাচ্ছে। গত রাতে, আমরা শক্তি, অনুপ্রেরণা এবং করুণার একটি বাতিঘর নিভে গিয়েছে- কবিতা চৌধুরী। যারা ৭০ এবং ৮০ এর দশকে বড় হয়েছেন, তাদের কাছে তিনি অত্যন্ত পরিচিত। তিনি দূরদর্শনের সিরিজ এবং আইকনিক 'সার্ফ' বিজ্ঞাপনের মুখ ছিলেন, কিন্তু আমার কাছে তিনি তার চেয়ে অনেক বেশি ছিলেন।'

Advertisement

তিনি কবিতা চৌধুরীর সঙ্গে তাঁর প্রথম সাক্ষাতের কথা উল্লেখ করে লিখেছেন, ''একটি সহকারী পরিচালকের সাক্ষাৎকারের জন্য আমি প্রথম কবিতাজির সঙ্গে ভারসোভায় তার নম্র আবাসে দেখা করেছিলাম। আমি তখন জানতাম না যে, আমি কিংবদন্তির মুখোমুখি হতে চলেছি। যখন সে তার দরজা খুলল, সার্ফ কমার্শিয়াল থেকে তার 'ভাইসাহাব' লাইনের স্মৃতি আমার মনে প্রতিধ্বনিত হল, এবং আমি জোরে জোরে বলতে পারলাম না। সেই মুহূর্তটি একটি বন্ধনের সূচনা করে যা নিছক বন্ধুত্বকে অতিক্রম করে। তিনি আমার পরামর্শদাতা, আমার পথপ্রদর্শক, আমার আধ্যাত্মিক গুরু হয়েছিলেন এবং সর্বোপরি তিনি পরিবার হয়েছিলেন।" কবিতা চৌধুরী, প্রশংসিত অভিনেত্রী যিনি দূরদর্শনে ব্যাপকভাবে জনপ্রিয় টেলিভিশন সিরিজ 'উদান'-এ আইপিএস অফিসার কল্যাণী সিংয়ের ভূমিকায় খ্যাতি অর্জন করেছিলেন, বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার বয়স ছিল ৬৭।

Advertisement

কবিতা চৌধুরীর ভাগ্নে অজয় ​​সায়াল একটি সাংবাদিক সাক্ষাৎকারে বলেছেন, গত তিন থেকে চার দিন ধরে অমৃতসরের পার্বতী দেবী হাসপাতালে ভর্তি ছিলেন, যেখানে তাঁর চিকিৎসা চলছিল। এই অভিনেত্রী, গত কয়েক বছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন, তাঁর চিকিৎসা চলছিল। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। কবিতা চৌধুরী দূরদর্শনের টেলিভিশন সিরিজ উড়ানে IPS অফিসার কল্যাণী সিং-এর চরিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত ছিলেন। এছাড়াও তিনি ১৯৮০ এর দশকের শেষের দিকে খুব জনপ্রিয় সার্ফ ডিটারজেন্ট বিজ্ঞাপনগুলিতে উপস্থিতির জন্যও পরিচিত ছিলেন। বিজ্ঞাপনে কবিতা 'ললিতাজি' চরিত্রে অভিনয় করেছিলেন - একজন গৃহিণী যিনি অর্থ ব্যয়ের ক্ষেত্রে সর্বদা সঠিক পছন্দ করেছিলেন।প্রাথমিক জীবন ও কর্মজীবন চৌধুরীর জন্ম কলকাতায়। তিনি পুলিশ অফিসার কাঞ্চন চৌধুরী ভট্টাচার্যের ছোট বোন। কিরণ বেদীর পরে কাঞ্চন ছিলেন দ্বিতীয় মহিলা আইপিএস অফিসার এবং প্রথম মহিলা যিনি কোনও রাজ্যের ডিজিপি হন। তিনি ২০১৯ সালে মারা যান। কবিতা চৌধুরী ১৯৮০ এর দশকের শুরুতে তার অভিনয় জীবন শুরু করেন। উড়ানের সাফল্যের পর, চৌধুরী 'ইওর অনার' এবং 'আইপিএস ডায়েরিজ' সহ আরও কয়েকটি টেলিভিশন শো এবং চলচ্চিত্রে উপস্থিত হন।

Advertisement
Tags :
Advertisement