For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রেমিকার থেকে ১১৩ ডলার চুরির দায়ে রাশিয়ায় ৪ বছরের সাজা মার্কিন সেনার

তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রেমিকার পার্স থেকে ১০,০০০ রুবেল ($113) চুরি করেছে অভিযুক্ত মার্কিন সেনা এবং তাঁকে হত্যার হুমকি দেওয়ার জন্য দোষী সাব্যস্ত করলেন ভ্লাদিভোস্টকের পারভোমাইস্কি ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ইয়েলেনা।
02:48 PM Jun 19, 2024 IST | Susmita
প্রেমিকার থেকে ১১৩ ডলার চুরির দায়ে রাশিয়ায় ৪ বছরের সাজা মার্কিন সেনার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: প্রেমিকার থেকে ১১৩ ডলার চুরি করা এবং তাঁকে হুমকি দেওয়ার অপরাধে রাশিয়ায় ৪ বছরের কারাদণ্ডে দণ্ডিত হলেন একজন মার্কিন সেনা। বুধবার মার্কিন সেনাকে দোষী সাব্যস্ত করেছে রাশিয়ান আদালত, এবং তাঁকে রাশিয়ান পেনাল কলোনিতে প্রায় চার বছরের কারাদণ্ড দিয়েছে। যে রায়টি তাঁদের প্রেমের গল্পও শেষ করল। অভিযুক্ত একজন বিবাহিত মার্কিন স্টাফ সার্জেন্ট ছিলেন, তাঁর বয়স মাত্র ৩৪ বছর। রাশিয়ান মেয়ের প্রেমে পড়ার পর দক্ষিণ কোরিয়া থেকে রাশিয়া চলে যান মার্কিন সৈন্য গর্ডন ব্ল্যাক।

Advertisement

গত ২ মে রাশিয়ার সুদূর পূর্বাঞ্চলীয় শহর ভ্লাদিভোস্টক থেকে তার বান্ধবী আলেকজান্দ্রা ভাশচুকের সঙ্গে কথিত তর্কের পরে তাঁকে আটক করা হয়েছিল। আর মার্কিন সেনার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাঁকে বুধবার কারাদণ্ড দেওয়া হয়। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রেমিকার পার্স থেকে ১০,০০০ রুবেল ($113) চুরি করেছে অভিযুক্ত মার্কিন সেনা এবং তাঁকে হত্যার হুমকি দেওয়ার জন্য দোষী সাব্যস্ত করলেন ভ্লাদিভোস্টকের পারভোমাইস্কি ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ইয়েলেনা। ব্ল্যাক, আদালতের কক্ষে একটি কাঁচের খাঁচায় দাঁড়িয়ে ছিলেন, রাশিয়ান পেনাল কলোনীতে তিন বছর নয় মাসের কারাদণ্ড এবং ১০,০০০ রুবেল ফেরত দেওয়ার আদেশ দেওয়া হয়েছে। ব্ল্যাক বলেছেন, তিনি তাঁর প্রেমিকাকে হত্যার হুমকি দেওয়ার জন্য দোষী নন। তবে তিনি স্বীকার করেছেন যে, তিনি অর্থ নেওয়ার জন্য আংশিকভাবে দোষী।

Advertisement

আসামিপক্ষের আইনজীবী রায়ের বিরুদ্ধে আপিল করবেন। প্রসিকিউটররা চার বছর আট মাসের কারাদণ্ড চেয়েছিলেন, আর প্রতিরক্ষা ব্ল্যাককে সমস্ত অভিযোগ থেকে খালাস চেয়েছিলেন। এপ্রিল মাসে কালো টেক্সাসের ফোর্ট কাভাজোসে ফিরে যাওয়ার জন্য দক্ষিণ কোরিয়ার প্রজাতন্ত্রের ক্যাম্প হামফ্রেসের অষ্টম সেনাবাহিনী থেকে সাইন আউট হয়েছিলেন। এরপরেই তিনি প্রেমিকার সঙ্গে দেখা করতে রাশিয়ায় চলে যান। তবে তাঁর অফিসার পেন্টাগন বলেছে যে, তিনি অনুমতি ছাড়াই রাশিয়া এবং চীন ভ্রমণ করে সেনাবাহিনীর নিয়ম ভঙ্গ করেছেন। টেক্সাসে ব্ল্যাকের স্ত্রী ও সন্তান রয়েছে। তার স্ত্রী মেগান জানিয়েছেন, ভাসচুকের মধ্যে অবৈধ সম্পর্ক ছিল তাঁর। মার্কিন পররাষ্ট্র দপ্তর রাশিয়ায় সমস্ত ভ্রমণের বিরুদ্ধে পরামর্শ দেয়, যা এটি আফগানিস্তান, সিরিয়া, ইরান এবং সুদানের মতো দেশগুলির পাশাপাশি সর্বাধিক বিপদ হিসাবে চিহ্নিত।

Advertisement
Tags :
Advertisement