For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুকুটে নয়া পালক! ইতালির সর্বোচ্চ সম্মানে ভূষিত কবির বেদী

কবীর দশকের পর দশক ভারত ও ইতালির মধ্যে উন্নত সম্পর্কের উন্নয়নে একটি অসাধারণ ভূমিকা পালন করে চলেছেন।
01:55 PM Dec 11, 2023 IST | Sushmitaa
মুকুটে নয়া পালক  ইতালির সর্বোচ্চ সম্মানে ভূষিত কবির বেদী
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মুকুটে নয়া পালক প্রবীণ অভিনেতা কিরণ বেদীর। ইতালীর সর্বোচ্চ বেসামরিক পুরস্কার 'Order Of Merit of the Republic' (মেরিটো ডেলা ইতালিয়ানা) পুরস্কার পেয়েছেন তিনি। এদিন মুম্বইতে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁর সঙ্গে যোগ দিয়েছিলেন কবির বেদীর মেয়ে পূজা বেদীও, সঙ্গে ছিলেন নাতনি আলায় এফ এবং তাঁর বর্তমান স্ত্রী পারভীন দুসাঞ্জ। রবিবার মুম্বাইয়ে অনুষ্ঠিত এক ব্যক্তিগত অনুষ্ঠানের মাধ্যমে কবির বেদীকে "অর্ডার অফ মেরিট অফ দ্য ইতালীয় প্রজাতন্ত্র" (মেরিটো ডেলা রিপাব্লিকা ইতালিয়ানা), বেসামরিক নাগরিকদের দেওয়া দেশের সর্বোচ্চ সম্মানে ভূষিত করা হয়। এদিন অনুষ্ঠানের শুরুতেই নিকোলাস ফাবির বিশেষ লাইভ মিউজিক্যাল পারফরম্যান্স ছিল।

Advertisement

এদিন পুরস্কার হাতে নিয়ে কবির বেদী আনন্দিত হয়ে একটি বিবৃতিতে বলেন, “এটি আমার জন্য খুবই আবেগপূর্ণ পুরস্কার। ইতালির সর্বোচ্চ সম্মান অর্ডার অফ মেরিট উপস্থাপিত হচ্ছে, ইতালিতে আমার জীবনের কাজের পরিপূর্ণতা। এটা Cavaliere (নাইট) থেকেও বেশি, যেটা তারা আমাকে বারো বছর আগে বানিয়েছিল। প্রধানমন্ত্রী মেলোনি এবং মোদীকে ইন্টারনেটে #Melodi-এর মাধ্যমে একে অপরের প্রশংসা করতে দেখে আমি শান্তি পাই। এখন সময় এসেছে ইতালি এবং ভারতের বড় ফিল্ম ইন্ডাস্ট্রির একসঙ্গে বিশ্বমানের ছবি নির্মাণ করার।” কবির ইতালি সরকার এবং ইতালির জনগণকে বছরের পর বছর ধরে তাঁকে ভালবাসার জন্যে ধন্যবাদ জানিয়েছেন। ইতালির প্রেসিডেন্ট মাত্তারেল্লা এক বিবৃতিতে বলেছেন, "কবীর বেদী। গত ৩০ বছরে ইতালির সঙ্গে একটি অসাধারণ মানবিক ও শৈল্পিক অংশীদারিত্বের মাধ্যমে আবদ্ধ।" তিনি যোগ করেছেন, “কবীর দশকের পর দশক ভারত ও ইতালির মধ্যে উন্নত সম্পর্কের উন্নয়নে একটি অসাধারণ ভূমিকা পালন করে চলেছেন। তার জনপ্রিয়তা ইতালির সমস্ত প্রজন্ম জুড়ে বিস্তৃত। এই কারণেই ইতালি প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি তাকে ইতালির সর্বোচ্চ অলঙ্কার, দ্য অর্ডার অফ মেরিট উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কবির আমাদের সকল ইতালীয়দের জন্য খুবই বিশেষ।"

Advertisement

ইতালির রাষ্ট্রদূত, ভিসেঞ্জো ডি লুকা শেয়ার করেছেন, “কবীর শুধুমাত্র ইতালির একজন মহান প্রবর্তক এবং গভীর ভক্তই নন, ভারতে, তার আশেপাশের বিভিন্ন দেশে যেখানে তিনি পরিচিত। কবির ইতালির একজন আন্তরিক বন্ধু, তার সঙ্গে দৃঢ়ভাবে আবদ্ধ। প্রায়ই তিনি নিজেকে সংজ্ঞায়িত করতে পছন্দ করেন, কবির ভারতে একজন ইতালীয় এবং ইতালিতে একজন ভারতীয় অনুভব করেন। এই পুরস্কার, সবচেয়ে মর্যাদাপূর্ণ ইতালীয় সম্মানজনক।"

Advertisement
Tags :
Advertisement