For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মানবভোজী বাঘকে হত্যার নির্দেশ কেরালার বন দফতরের

01:54 PM Dec 14, 2023 IST | Srijita Mallick
মানবভোজী বাঘকে হত্যার নির্দেশ কেরালার বন দফতরের
courtesy: Google
Advertisement

Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ এবার মানবভোজী বাঘকে গুলি করে মেরে ফেলার উদ্যোগ নিল বন দফতর।  কেরালার বনমন্ত্রী এ কে শশীন্দ্রন বৃহস্পতিবার জানিয়েছেন, কয়েকদিন আগে মানবভোজী বাঘটি ভাকেরির বাসিন্দাকে আক্রমণ করেছে।  তাই প্রাণীটিকে মেরে ফেরার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, ৯ ডিসেম্বর ওয়ানাডের কালপেট্টার একটি বনাঞ্চলের কাছে ভাকেরির বাসিন্দা প্রজিশের একটি দেহ উদ্ধার হয়। এই ঘটনার পর বন দপ্তরের তরফে জানানো হয়েছে, ভাকেরির বাসিন্দা গবাদি পশুর জন্য ঘাস সংগ্রহ করতে ওয়ানাডের কালপেট্টার একটি বনাঞ্চলে গিয়েছিল। আর সেই সময় মানবভোজী বাঘটি তাঁকে হত্যা করে। এই কোথা ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে কেরালা সরকার। শুধু তাই নয় এই ঘটনার পর বনাঞ্চলের এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক।

Advertisement

এই ঘটনার পর কেরালার বনমন্ত্রী জানিয়েছেন, চিফ ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন বাঘটিকে গুলি করার আদেশ জারি করেছেন।বর্তমানে বাঘটিকে দুটি খাঁচায় রাখা হয়েছে। এছাড়াও নজরদারির জন্য লাগানো হয়েছে ২৫ টি ক্যামেরা। পাশাপাশি জঙ্গল এলাকায় টহল দিচ্ছে ৫টি দল।

প্রসঙ্গত, এই বাঘটি নিয়ে ধরা বা শান্ত করতে না পারলে তাকে মেরে ফেলার নির্দেশ দিয়েছিল কেরালার সরকার। তবে সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েছে কেরালা হাইকোর্টে দায়ের হয় একটি মামলা। কিন্তু এবার কেরালা হাইকোর্টও সরকারের সেই নির্দেশকে স্বীকৃতি দিয়েছে। এরফলে এবার হত্যা করা হবে মানবভোজী বাঘকে। তবে কবে হবে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

Advertisement
Tags :
Advertisement