For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শনিবার পর্যন্ত রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

08:17 PM Mar 19, 2024 IST | Subrata Roy
শনিবার পর্যন্ত রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে শনিবার পর্যন্ত দুর্যোগ চলবে। বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণবঙ্গে। মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) আধিকারিক গনেশ দাস এই খবর জানান। তিনি বলেন,এই মুহূর্তে যদি ওয়েদার অ্যাক্টিভিটি বলা হয় ইন্টেন্স সিচুয়েশন থাকবে। কারণ হিসেবে যদি বলা হয় একটি ঘূর্ণাবর্ত যার অবস্থান হচ্ছে নর্থ ওয়েস্ট ইউপির উপরে একটি অক্ষরেখাও রয়েছে। ঝাড়খন্ড (Jharkhand)থেকে সাউথ অসম ক্রস করে আমাদের সাউথ বেঙ্গলে রয়েছে ।তার ফলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনাটা বাড়ছে আমাদের সাউথ বেঙ্গলে ।১৯ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত। ২২ মার্চ থেকে আবার অ্যাক্টিভিটি কমে যাবে ও বৃষ্টিপাত কমবে।

Advertisement

নর্থ বেঙ্গলে(North Bengal) আগামী পাঁচ দিন অর্থাৎ ১৯ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। সেই সাথে ঝোড়ো হাওয়া থাকবে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে প্রতি ঘন্টাতে। সেই সাথে শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে এবং অন্যান্য জেলাতে চল্লিশ থেকে পঞ্চাশ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া থাকবে। নর্থ বেঙ্গলের ক্ষেত্রে মঙ্গলবার দু -এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা। বুধবার ২০ মার্চ থেকে নর্থ বেঙ্গলে থান্ডার স্টর্ম(Thunder Strom) একটিভিটি বাড়বে।

Advertisement

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াও থাকবে এবং ২৩ মার্চ কোচবিহার, আলিপুর দুয়ার, জলপাইগুড়িতে দু- এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা। ইম্প্যাক্ট যদি বলা হয় ভেজিটেবল crops এর উপরে পড়বে। সতর্কবার্তা যদি বলা হয় তাহলে বজ্রবিদ্যুতের(Lightining) সময় সেটের তলায় থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।তাপমাত্রা যদি বলা হয় দু ডিগ্রি মতো আরো টেম্পারেচার ফল করবে। কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রায় ২৬ ডিগ্রি থেকে ২৮ ডিগ্রি কাছাকাছি থাকবে।

Advertisement
Tags :
Advertisement