OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বুধই মরশুমের শীতলতম দিন, নামল তাপমাত্রা

10:40 AM Dec 13, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ রাজ্য জুড়ে শুরু শীতের মরশুম। নিন্মচাপের জেরে নভেম্বরে ঠাণ্ডা না পড়লেও ডিসেম্বর পড়তেই রাজ্য জুড়ে শুরু হয়েছে শীতের আমেজ। কনকনে উত্তুরে হাওয়া ঢুকছে রাজ্যে। তাপমাত্রাও কমতে শুরু করেছে। এতদিন অপেক্ষার পরে রাজ্যে ফিরছে শীত । কলকাতায় তাপমাত্রা এখনই ১৪ ডিগ্রিতে নেমে গেছে। ভোরবেলা এবং রাতের বেলায় তাপমাত্রা আরও নামছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৪ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এ পর্যন্ত আজই কলকাতার শীতলতম দিন।

জেলায় ঠান্ডা আরও বেশি, পশ্চিমাঞ্চলে ১০-১১ ডিগ্রিতে নেমেছে পারদ। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত ঠান্ডা থাকবে, রাতের তাপমাত্রা বাড়ার আশঙ্কা নেই। স্বাভাবিকের নিচে থাকবে সর্বোচ্চ তাপমাত্রাও। দক্ষিণবঙ্গে আপাতত শীতের দাপট অব্যাহত থাকবে। কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে তাপমাত্রা একধাক্কায় কমতে পারে আরও কিছুটা। আপাতত কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। ফলে অবাধে উত্তুরে হাওয়া প্রবেশ করতে পারবে।

দার্জিলিংয়ের উঁচু এলাকাগুলিতে আজ হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। স্বাভাবিকভাবেই পাহাড়মুখী পর্যটকদের ভিড় বেড়েছে। পাশাপাশি  হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিংয়ের নীচু এলাকায়। বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।প্রসঙ্গত,  নতুন করে যদি নিম্নচাপ, ঘূর্ণাবর্তের তৈরি না হয় তাহলে শুকনোই থাকবে বাতাস। বইবে ঠাণ্ডা বাতাস। তাই এ সময়টা খানিক স্বস্তির আশ্বাস দেবে আমজনতাদের।  একথায় ঠাণ্ডায় কাটবে বড়দিন।

Tags :
coldest dayweatherWeather UpdateWESTBENGALwinterWinter season
Next Article