For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অবশেষে স্বস্তি, কলকাতায় নামল বৃষ্টি

01:48 PM Jun 20, 2024 IST | Srijita Mallick
অবশেষে স্বস্তি  কলকাতায় নামল বৃষ্টি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ তীব্র দাবদাহ থেকে অবশেষে মিলল স্বস্তি। বৃহস্পতিবার দুপুরে কলকাতায় নামল বৃষ্টি। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া।  হাওয়া অফিস জানিয়েছে, কলকাতায় এদিন  বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে বইবে দমকা ঝড়ো হাওয়া।

Advertisement

 একটানা ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি  ছিল কলকাতার তাপমাত্রা।  স্বাভাবিকভাবেই চাতকপাখির মতো বৃষ্টির অপেক্ষায় ছিল সাধারণ মানুষ। সেজন্য এদিন দুপুরের বৃষ্টিতে  প্রত্যেকেই পেয়েছে স্বস্তি। তবে শুধু কলকাতাই নয় হাওড়া, হুগলি এবং উত্তর চব্বিশ পরগনায় শুরু হয়েছে বৃষ্টি। কিন্তু ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এরফলে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকবে । আর বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তিও  বাড়বে।

Advertisement

 উল্লেখ্য, বৃহস্পতিবারের সারা দিন কলকাতার  মেঘলা আকাশ থাকবে।  এরফলে বেড়েছে গুমোট ভাব।  তাপমাত্রার পারদ সর্বোচ্চ ৩৪ ডিগ্রি । সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে আর্দ্রতার পরিমাণ থাকবে  ৮৭ শতাংশ । এরফলে বৃষ্টি হলেও বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তি। অন্যদিকে, উত্তরবঙ্গে আরও কিছু দিন চলবে বৃষ্টি।  সিকিম ও ভুটান পাহাড়ের পাশাপাশি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
Tags :
Advertisement