For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মধ্যমগ্রামে বিশ্ব প্রতিবন্ধী দিবসে পদযাত্রা ও বধিরদের শীতবস্ত্র প্রদান

05:43 PM Dec 10, 2023 IST | Subrata Roy
মধ্যমগ্রামে বিশ্ব প্রতিবন্ধী দিবসে পদযাত্রা ও বধিরদের শীতবস্ত্র প্রদান
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মধ্যমগ্রাম : বধির ।শ্রবণ অক্ষম। কানে শুনতে পারে না বলে এরা কথা বলতে পারে না। বোঝে সব কিন্তু কথা বলার ক্ষমতা কোথায়? কেউ একটু কথা বলতে পারলেও সাধারণের পক্ষে বোঝা দুরূহ । আবার কেউ মুখ দিযে কেবল আওয়াজ করে ক্ষোভ- বিক্ষোভ, রাগ- অভিমান প্রকাশ করে। এদের দেখলে বোঝা যায় নিজের মনের ভাব প্রকাশ করতে না পারার যন্ত্রণা কি এবং কতখানি । সমাজের কাছে এরাই বোবা। প্রতিবন্ধী । সমাজের অবহেলার পাত্র । পরিবারের সবাই কেমন ভাবে গ্রহণ করে এদের- সে আর এক বড় প্রশ্ন।

Advertisement

কেউ এগিয়ে আসে না এদের প্রতিবন্ধকতাকে জয় করতে। আর এই ধরনের শ্রবণ অক্ষম বধির দের সহায়তায় পাশে দাড়াল ওয়েস্ট বেঙ্গল ওয়েলফেয়ার অর্গানাইজেশন 'ফর দি ডেফ'। ঠিকভাবে বা পুরোপুরি কথা বলতে পারে না এমন শ্রবণ অক্ষম প্রতিবন্ধী দের নিয়ে মধ্যমগ্রাম উদয়রাজপুরে গডে উঠেছে এই সংগঠন। ওয়েস্ট বেঙ্গল ওয়েলফেয়ার অর্গানাইজেশন(Westbengal Welfare Organization) ফর দি ডেফ সংগঠনের উদ্যোগে রবিবার সকালে কিছু সংখ্যক শ্রবণ অক্ষম প্রতিবন্ধী মানুষদের নিয়ে মধ্যমগ্রাম রবীন্দ্র স্মারক মঞ্চে শীতবস্ত্র কম্বল উপহার প্রদান করা হয়।

Advertisement

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি তথা উত্তর দমদম পুরসভার পুর প্রতিনিধি সুবোধ চক্রবর্তী, মধ্যমগ্রাম পুরসভার পুরপ্রধান(Chairman) নিমাই ঘোষ, পুর প্রতিনিধি অন্তরা মজুমদার , সংস্থার সহ সভাপতি চন্ডীদাস কুন্ডু, অরুন কুমার দাস, সম্পাদক ডলি দাস, সুপর্না কুন্ডু, শ্যামল ঘোষ, মানবাধিকার কর্মী ড: হেমন্ত কুমার মজুমদার সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ । বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে জেলার বিভিন্ন প্রান্ত থেকে শ্রবণ অক্ষম প্রতিবন্ধীরা এক মিছিল করে মধ্যমগ্রাম উদয়রাজপুরে ডেফ এন্ড ডাম স্কুলে শেষ হয়। এদিন প্রতিবন্ধীদের কম্বল বিলি করা হয়।

Advertisement
Tags :
Advertisement