For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

Bollywood Gossip: জানেন কী, DDLJ ছবিতে শাহরুখ নয়, টম ক্রুজের অভিনয়ের কথা ছিল?

তাই তিনি প্রধান চরিত্রে টম ক্রুজকে চেয়েছিলেন। কিন্তু, তার বাবা, চলচ্চিত্র নির্মাতা যশ চোপড়া তাকে গল্পটি পুনরায় নির্মাণ করতে বলেছিলে এবং চরিত্রগুলিকে অনাবাসী ভারতীয় করতে বলেছিলেন।
07:02 PM Jul 04, 2024 IST | Susmita
bollywood gossip  জানেন কী  ddlj ছবিতে শাহরুখ নয়  টম ক্রুজের অভিনয়ের কথা ছিল
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত 'দিল ওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে', ছবিটি আজও দেশের ইতিহাসে খোদাই করা রয়েছে। কারণ ছবিটি মুক্তির পর এতটাই জনপ্রিয়তা পেয়েছিল যে, প্রায় ২৫ সপ্তাহ মুম্বইয়ের বিখ্যাত সিনেমা হল 'মারাঠা মন্দির'-এ চলেছিল। শাহরুখের জন্মদিনে উপলক্ষেও ছবিটি রিরিলিজ করা হয়। এখনও ছবিটি দেশবাসীর কাছে ইমোশন। ছবিতে অভিনয় করেছিলেন বলিউডের সেরা জুটি শাহরুখ খান এবং কাজল। এই ছবির মাধ্যমেই কিং খান রোমান্টিক হিরো বলে সর্বকালীন পরিচিতি পেয়ে যান এবং শাহরুখ-কাজল জুটি বলিউডের এভারগ্রিন তকমা পেয়ে যায়। ছবিটি ভারতীয় চলচ্চিত্র শিল্পে শাহরুখ খানের 'কিং অফ রোম্যান্স' হিসেবে স্থান করে দেয়।

Advertisement

এই রোমান্টিক ছবির প্রতিটি গান, প্রতিটি সংলাপ এখনও দর্শকের মনে গাঁথা। কিন্তু জানেন কী, এই ছবিতে অভিনয়ের জন্যে ছবির পরিচালক আদিত্য চোপড়ার প্রথম পছন্দ শাহরুখ খান ছিলেন না, ছিলেন হলিউড সুপারস্টার টম ক্রুজ। হ্যাঁ, আদিত্য চোপড়া ছবিটি আন্তঃসম্পর্কীয় স্ক্রিপ্টে বেঁধেছিলেন। আর এই চলচ্চিত্রের মাধ্যমেই পরিচালক আদিত্য চোপড়া নিজেকে একজন ব্যাংকযোগ্য চলচ্চিত্র নির্মাতা হিসেবে প্রতিষ্ঠিত করেন। কিংবদন্তি পরিচালক তথা আদিত্য চোপড়ার বাবা যশ চোপড়া টম ক্রুজকে এই ছবিতে কাস্ট করতে নিষেধ করেছিলেন। সম্প্রতি ছবিটির লেখক-চলচ্চিত্র সমালোচক অনুপমা চোপড়া উল্লেখ করেছেন যে, DDLJ কে আদিত্য একজন আমেরিকান ছেলে এবং একজন ভারতীয় মেয়ের মধ্যে আন্তঃসাংস্কৃতিক প্রেমের গল্প বলে কল্পনা করেছিলেন। তাই তিনি প্রধান চরিত্রে টম ক্রুজকে চেয়েছিলেন। কিন্তু, তার বাবা, চলচ্চিত্র নির্মাতা যশ চোপড়া তাকে গল্পটি পুনরায় নির্মাণ করতে বলেছিলে এবং চরিত্রগুলিকে অনাবাসী ভারতীয় করতে বলেছিলেন। মুভিতে সিমরানের ভূমিকায় কাজল নিশ্চিত থাকলেও আদিত্য হিসেবে মিশন ইম্পসিবল তারকাকে কাস্ট করতে চেয়েছিলেন।

Advertisement

কাজল পুরোনো একটি সাক্ষাৎকারে বলেছিলেন, "তিনি (আদিত্য) প্রথমে ছবিতে টম ক্রুজকে চেয়েছিলেন। এটি তার প্রথম পছন্দের তালিকায় ছিল। প্রতিটি পরিচালকের একটি ইচ্ছা তালিকা থাকে যেখানে আপনি যাকে চান এমন অভিনেতাদের রাখেন, যাঁকে গোটা পৃথিবী চেনে, কিন্তু পরে যশ চোপড়ার কথায় আদিত্য দেশের অভিনেতাকে কাস্ট করেন। যদি ছবিতে টম ক্রুজ হত তবে এটি অন্য কিছু হত।" শেষে শাহরুখ খান ছবিতে কাস্ট করেন এবং এই ছবিই তাঁকে কেরিয়ারের নতুন দিশা দেখায়। DDLJ হল একটি প্রেমের গল্প যেখানে রাজ (শাহরুখ খান অভিনয় করেছেন) এবং সিমরান (কাজল) চরিত্রে অভিনয় করেছেন। এটি ইউরোপে ছুটিতে থাকা দুই ভারতীয়র গল্প যারা দেখা করে এবং প্রেমে পড়ে। তারা বিয়ে করতে ইচ্ছুক কিন্তু সিমরানের বাবার বিরোধিতার সম্মুখীন হয়, শেষমেষ তাঁদের প্রেমে পূর্ণতা পায়. ছবিতে আরও অভিনয় করেছেন মন্দিরা বেদি, পারমিত শেঠি, সতীশ শাহ, অনুপম খের, ফরিদা জালাল, পূজা রূপারেল এবং অন্যান্যরা।

Advertisement
Tags :
Advertisement