For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিজের জীবনী পর্দায়, '12th Fail'-এর জন্যে কেন পারিশ্রমিক নেন নি IPS মনোজ?

যদি আমাকে ব্যক্তিগত ভাবে জিজ্ঞাসা করা হয়, আমি কিছুই পাইনি। আমি কারও কাছ থেকে টাকা নিই না। আমি এই বিষয়ে সম্পূর্ণ সৎ। নির্বাচনের সময় আমি যেমন ছিলাম তেমনই আছি। আমার স্ত্রীও এমনই।
01:49 PM Feb 25, 2024 IST | Sushmitaa
নিজের জীবনী পর্দায়   12th fail  এর জন্যে কেন পারিশ্রমিক নেন নি ips মনোজ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গতবছরের শেষে মুক্তি পেয়েছে বিধু বিনোদ চোপড়ার '12th Fail'। ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই ভক্তদের মনে উন্মাদনার ঝড় বইছে। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিক্রান্ত ম্যাসি এবং মেধা শঙ্কর। ছবিটির সাফল্যে আজও বুঁদ পরিচালক সংস্থা। ছবিটি মুলত আইপিএস অফিসার মনোজ শর্মার জীবনী অবলম্বনে নির্মিত। তাঁর জীবনী বড় পর্দায় সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন বিধু বিনোদ চোপড়ার নায়ক বিক্রান্ত ম্যাসি। তাঁর অভিনয়ে মুগ্ধ গোটা দেশ। এই ছবির মাধ্যমেই কেরিয়ারের রীতিমতো মাইল ফলক অর্জন করেছেন বিক্রান্ত। সঙ্গে আইপিএস অফিসার মনোজ শর্মার জীবনীও উঠে এসেছে দেশবাসীর দরবারে। ছবিটি সম্প্রতি মুক্তি পেয়েছে OTT প্ল্যাটফর্মে। সেখানেও সুপারহিট '12th Fail'।

Advertisement

ছবিতে আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা বিক্রান্ত ম্যাসি। কিন্তু আপনি কী জানেন, নিজের জীবনী পর্দায় তুলে ধরার জন্যে বিধু বিনোদ চোপড়ার থেকে কোনও অর্থ নেননি মনোজ শর্মা, কিন্তু কেন? যেখানে কারুর আত্মজীবনী যদি বড় পর্দায় প্রকাশিত হয়, সেখানে নির্দিষ্ট সংখ্যার পারিশ্রমিক সেই ব্যক্তিও পান। সেখানে IPS অফিসার মনোজ শর্মা কোনও অর্থই নেননি। ছবিতে দেখানো হয়েছে, চম্বলের একজন দারিদ্র্যপীড়িত মনোজ কুমার শর্মা ১২ ক্লাস ফেল করেও কীভাবে নিজের দৃঢ় সংকল্প এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে আইপিএস অফিসার হয়ে ওঠেন। ছবিটি বড় ব্যবসা করলেও, যার জীবন নিয়ে ছবিটি নির্মিত হয়েছিল তিনি এর থেকে একটি পয়সাও নেননি মনোজ।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই বিষয়ে মনোজ কুমার বলেন, “যদি আমাকে ব্যক্তিগত ভাবে জিজ্ঞাসা করা হয়, আমি কিছুই পাইনি। আমি কারও কাছ থেকে টাকা নিই না। আমি এই বিষয়ে সম্পূর্ণ সৎ। নির্বাচনের সময় আমি যেমন ছিলাম তেমনই আছি। আমার স্ত্রীও এমনই। যখন স্কুলের ছাত্ররা আমাকে চিঠি পাঠিয়ে বলে যে, তারা আমার মতো হতে চায়, আমার মতো সৎ হতে চায়, সেটাই তখন আমার পুরস্কার হয়ে যায়। পরিচালক বিধু বিনোদ চোপড়াকে আমার গল্প এত সুন্দরভাবে বিশ্বের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ জানাই। এই সিনেমার মাধ্যমে, লোকেরা আমার গল্প সম্পর্কে জানতে পেরেছে, অন্যথায় অনেক গল্প আছে যা কখনই প্রকাশ্যে আসে না। সেখানে আমার গল্প প্রকাশ্যে এসেছে এটাই অনেক।" ছবিতে, বিক্রান্ত ম্যাসি মনোজ কুমার শর্মার ভূমিকায় অভিনয় করেছেন এবং মেধা শঙ্করকে তাঁর স্ত্রী শ্রদ্ধা জোশীর চরিত্রে দেখা গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement