For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের শতরান কুইন্টন ডি ককের, ছুঁলেন সঙ্গকারাকে

04:47 PM Nov 01, 2023 IST | Sundeep
ফের শতরান কুইন্টন ডি ককের  ছুঁলেন সঙ্গকারাকে
Advertisement

নিজস্ব প্রতিনিধি, পুণে: চলতি বিশ্বকাপে ক্রমশই অপ্রতিরোধ্য হয়ে উঠছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক। বুধবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ শতরান তুলে নিলেন ৩০ বছর বয়সী প্রোটিয়া ক্রিকেটার। বিশ্বকাপের একটি সংস্করণে চারটি শতরান করার সুবাদে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সঙ্গকারার রেকর্ড ছুঁয়ে ফেললেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। একই সঙ্গে বিশ্বকাপের একক সংস্করণে দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটার হিসেবে ৫০০ রানের গণ্ডি টপকে গেলেন।

Advertisement

চলতি বিশ্বকাপে শুরু থেকেই দারুণ ছন্দে দেখা গিয়েছে ডি কককে। প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেন। তার পরে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের বিরুদ্ধেও সেঞ্চুরি হাঁকান। টাইগারদের বিরুদ্ধে তাঁর ১৭৪ রান চলতি বিশ্বকাপে ব্যক্তিগতভাবে সর্বাধিক স্কোর। এদিন কিউইদের বিরুদ্ধে মাঠে নামার আগে ছয়টি ম্যাচে ৪৩১ রান করে চলতি বিশ্বকাপে সর্বাধিক রানকারীর সিংহাসনে ছিলেন ডি কক। শুরু থেকেই নিউজিল্যান্ডের বোলারদের কার্যত তুলোধনা শুরু করেন। এখনও পর্যন্ত বিশ্বকাপের একক সংস্করণে কোনও দক্ষিণ আফ্রিকার ব্যাটাররই ৫০০ রানের মাইলফলক স্পর্শ করতে পারেননি। ৬৯ রান করার সঙ্গে সঙ্গেই সেই মাইল ফলকে পৌঁছে যান ডি কক। বিশ্বকাপে ৫০০ রান পূর্ণের পরেই নিজের চতুর্থ শতরানের দিকে বিশেষ নজর দেন ৩০ বছর বয়সী তারকা ক্রিকেটার।

Advertisement

এদিন নিউজিল্যান্ডের জেমস নিশামের বলে ছক্কা হাঁকিয়ে ৯৫ থেকে ১০১-এ পৌঁছে যান। সেই সঙ্গে একটি বিশ্বকাপে চারটি শতরান করে শ্রীলঙ্কার কুমার সঙ্গকারাকে ছুঁয়ে ফেলেন প্রোটিয়া ওপেনার। ২০১৫ সালে ওই রেকর্ড গড়েছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার। তবে শতরানের পরে বেশিক্ষণ টেকেননি ডি কক। ১১৬ বলে ১০টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ১১৪ রান করে টিম সাউদির বলে সাজঘরে ফেরেন দক্ষিণ আফ্রিকার ওপেনার।

Advertisement
Tags :
Advertisement