For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইউটিউব ‘Shorts’ নয়া ফিচার, থাকছে নানা সুবিধা

05:16 PM Feb 16, 2024 IST | Srijita Mallick
ইউটিউব ‘shorts’ নয়া ফিচার  থাকছে নানা সুবিধা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ বর্তমানে তরুণ প্রজন্মের মধ্যে খুবই জনপ্রিয় ইউটিউব ‘শর্টস’ । Tiktok-কে টেক্কা দিয়ে কয়েকবছর আগেই ইউটিউব ‘শর্টসের’ ঘোষণা করে গুগল। বর্তমানে এটি এখন অনেকের কাছে রোজগারের মূল উৎস। আর এবার ইউটিউবের ‘শর্টসে’ এসেছে নয়া ফিচার।

Advertisement

ইউটিউবের এই নয়া ফিচারের মাধ্যমে, অন্যের বানান ভিডিও রিমেক্স করে ব্যবহার করতে পারবে। শুধু রিমেক্স নয় জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডের গানের পরিবেশক সংস্থা ইউনিভার্সাল মিউজিক গ্রুপের (ইউএমজি) বিভিন্ন গানও শর্টস ভিডিওতে ব্যবহার করা যাবে। এরফলে  শর্টস নির্মাতাদের ভিডিও বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে আয়ও। এরফলে আশা করা হচ্ছে আগামী দিনে  Tiktok- এর থেকে বেশ জনপ্রিয়তা পাবে ইউটিউব  ‘শর্টস’ ।

Advertisement

তবে এই  ‘শর্টস’  থেকে কি করে হবে রোজগার? প্রথমে, চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা বেশি হতে হবে। দ্বিতীয়ত, এই  ‘শর্টস’   ভিডিও কতসময় ধরে দেখছে দর্শকেরা তার ওপর ভিত্তি করে বাড়ছে আয়। তৃতীয়ত, আপনার পরিচিতি বাড়তে থাকলে বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজ করতে পারবেন। আর তাতেই বাড়বে আয়।

উল্লেখ্য, ২০২৩ সালে ১ লা ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে ইউটিউব ‘শর্টস’ । তারপর থেকেই বাড়ছে জনপ্রিয়তা। আর এই ফিচার আসায় ফের জনপ্রিয়তা পাবে ইউটিউবের ‘শর্টস’ ব্যবহারকারীরা।

Advertisement
Tags :
Advertisement